দুই ফোরজি ফোন আনল গ্রামীণফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৩ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ১০:২০
ম্যাক্সিমাস ব্র্যান্ডের দুই ফোরজি ফোন আনল গ্রামীণফোন। গতকাল রাজধানীর জিপি হাউজে ফোন দুইটি অবমুক্ত করা হয়। কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেট দুইটির মডেল ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭। এ হ্যান্ডসেট দুইটির মধ্যে ডি৭ নিজস্ব শ্রেণিতে দেশের সবচেয়ে কমদামী ফোরজি হ্যান্ডসেট।

দেশের প্রতিটি প্রান্তে সবার কাছে ফোরজি পৌঁছে দেয়ার লক্ষ্যে সবচেয়ে কমদামী ফোরজি স্মার্টফোন বাজারে আনা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে।

গ্রামীণফোন আকর্ষণীয় দামে জিপি ডাটা বান্ডল অফার সহ ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭ স্মার্টফোন দুইটি নিয়ে এসেছে। ফোন দুইটির সঙ্গে ক্রেতারা পাবেন বিনামূল্যে ৮ জিবি ইন্টারনেট।  

অনুষ্ঠানে ইউনিয়ন গ্রুপের মোবাইল অ্যান্ড ডিস্ট্রিবিউশন ডিভিশনের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম বলেন, ‘ফোন দু’টি শুধুমাত্র কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেটই নয়, ফোন দুইটির ডিজাইন থেকে শুরু করে উৎপাদনের প্রতিটি পর্যায়েই গ্রামীণফোনের বিশেষজ্ঞরা আমাদের সাথে যুক্ত ছিলেন।’

জিপি কো-ব্র্যান্ডেড ম্যাক্সিমাস ডি৭ স্মার্টফোনটি এখন পর্যন্ত সবচেয়ে কমদামি ফোরজি স্মার্টফোন। ৪ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে রয়েছে শক্তিশালী জিপিএস। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। সঙ্গে ৮ গিগাবাইটের মেমোরি। 

ডুয়াল সিমের ফোরজি মডেলের ফোনটিতে রয়েছে ১ গিগাবাইট র‍্যাম। ফোনটির দাম  মাত্র ৩ হাজার ৪৯৯ টাকা।

ফোনটির সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটি জেট ব্ল্যাক, ইন্ডিগো ব্লু ও ব্লন্ড গোল্ড কালারে পাওয়া যাচ্ছে।    

ম্যাক্সিমাস পি৭ ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। সঙ্গে ৫ মেগাপিক্সলের ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা। ১ গিগাবাইট র‍্যামের এ ফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট মেমোরি। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৪,৬৯৯ টাকা। 

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত