বিনা পারিশ্রমিকে তামিল ছবিতে বিদ্যা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ১০:৫১

‘দ্য ডার্টি পিকচার’ খ্যাত বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি দিয়ে ইন্ডাস্ট্রি পুরো কাঁপিয়ে দিয়েছিলেন নায়িকা। বিদ্যার ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসাসফল ছবি এটি। এই ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পাশাপাশি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও ঘরে তুলেছিলেন তিনি। এছাড়া তার অভিনীত অধিকাংশ ছবিই হিট। সেই বিদ্যা এবার অভিনয় করতে চলেছেন দক্ষিণী তামিল ভাষার ছবিতে।

২০১৬ সালে বলিউডে হিন্দি ভাষায় মুক্তি পেয়েছিল অমিতাভ বচ্চন অভিনীত ‘পিঙ্ক’। সুজিত সরকার পরিচালিত এই ছবিতে চমক সৃষ্টি করেছিল তাপসী পান্নুর অভিনয়ও। সেই ছবিরই রিমেক হতে চলেছে তামিল ভাষায়। সেখানে একটি ছোট চরিত্রে অভিনয় করবেন বিদ্যা। এই ছবির প্রধান পুরুষ চরিত্রে দেখা যাবে দক্ষিণী তারকা তাহলা অজিতকে। তবে অজিতের বিপরীতে নায়িকা কে হবেন, তাকে খুঁজতে এখনও অডিশন চলছে।

তাই মূল নায়িকা নন, ছবিতে বিদ্যা থাকবেন একটি বিশেষ চরিত্রে। তবে এ ব্যাপারে নায়িকা এখনও মুখ খোলেননি। তাই বলে খবর তো পড়ে থাকে না। শোনা যাচ্ছে, ছবিতে অভিনয়ের জন্য পরিচালককে বিশেষ এক শর্ত দিয়েছেন বিদ্যা। সেটা হল, তিনি কোনো পারিশ্রমিক নেবেন না। যেখানে পুরুষ অভিনেতাদের সমান পারিশ্রমিক দাবি করে প্রায় আওয়াজ উঠে বলিউডে, সেখানে বিদ্যা কোনো পারিশ্রমিকই নেবেন না। আপাতত এর কারণ খুঁজতে আলোচনা চলছে ইন্ডাস্ট্রির অন্দরে।

বলিউডের বিদ্যা বালানের অভিনয়ে হাতেখড়ি কলকাতার বাংলা ছবির মাধ্যমে। ২০০৩ সালে ‘ভালো থেকো স্বাধীন’ নামে একটি ছবিতে তিনি অভিনয় করেন। হিন্দি ভাষার ‘পরিণীতা’ ছবিতে প্রথম অভিনয় করেন ২০০৫ সালে। তবে তাকে সাফল্য পেতে অপেক্ষা করতে হয় আরও এক বছর। ২০০৬ সালে তার ‘লাগে রাহো মুন্না ভাই’ বক্স অফিসে সুপারহিট হয়। নজরে আসেন বিদ্যাও। এরপর ‘হেই বেবি’, ‘কিসমাত কানেকশন’, ‘কাহানি’, ‘দ্য ডার্টি পিকচার’সহ বেশ কিছু হিট ছবি উপহার দিয়েছেন নায়িকা।

ঢাকা টাইমস/১১ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত