কবিরহাটে ভোটের প্রচারে সহিংসতা, আহত-৩০

নোয়াখালী প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫২ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ১৩:১৬

নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ৩০জন আহত হয়েছে। এসময় নির্বাচনী অফিস ও কয়েকটি দোকান ভাঙচুর করা হয়।

নির্বাচনী প্রচারের দ্বিতীয় দিনে মঙ্গলবার বেলা ১১টার দিকে কবিরহাট বাজারের বিভিন্ন স্থানে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এই এলাকাটি নোয়াখালী-৫ আসনে পড়েছে। আসনটি আলোচিত এই কারণে যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ পরস্পরের বিরুদ্ধে লড়ছেন।

সকালে কবিরহাট বাজার জিরো পয়েন্টে মওদুদের পথসভা করার কথা ছিল। সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে একত্রিত হতে থাকে। বেলা ১১টার দিকে ঘোষবাগ থেকে বিএনপির মিছিল আসার সময় কবিরহাট দক্ষিণ বাজারে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে এই সংঘর্ষ পুরো বাজারে ছড়িয়ে পড়ে। এসময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করে সংঘর্ষকারীরা।

এই ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপির পরস্পরকে দায়ী করছে। কবিরহাট যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের অভিযোগ, সকালে দক্ষিণ বাজারের নবারুন একাডেমির সামনে বিএনপির মিছিল থেকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইসমাইলসহ তাদের দলের নেতাকর্মীদের উপর অর্তকিত হামলা চালানো হয়। এ সময় ১০ জন আহত হয়।

তবে কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুর অভিযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির শান্তিপূর্ণ মিছিলে অর্তকিত হামালা চালায়। পরে তার বাড়ি, বিএনপির নির্বাচনী কার্যালয় ও বিভিন্ন দোকানে ভাঙচুর করে।

হামলায় কামরুল হুদা চৌধুরী লিটন, আবদুস সাত্তার, আবদুর রশিদ, আলাউদ্দিন ও গোলাম মোমিত ফয়সলসহ অন্তত ২০জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি মঞ্জুর।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মোহাম্মদ হাছান জানান, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সহিংসতা এড়াতে বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা টাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :