স্কুল মাঠে বিদ্যুতের খুঁটি, আতঙ্কে শিক্ষার্থীরা

শেরপুর প্রতিনিধি
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ১৫:১১

শেরপুরের শ্রীবরদী উপজেলার তাঁতিহাটি ইউনিয়নের শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের মাঝখানে পল্লী বিদ্যুতের খুঁটি ও মাঠের ওপর দিয়ে চলে গেছে বৈদ্যুতিক তার। এর মধ্যেই শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে নিয়মিত খেলাধুলা ও অ্যাসেম্বলি করছে।

শিক্ষার্থীদের অভিভাবক হোসেন আলী, লিয়াকত মিয়া ও আরজু শেখ জানান, শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পল্লী বিদ্যুতের ওই খুঁটি দিয়ে ১১ হাজার ভোল্টেজের বিদ্যুৎ লাইন পরিবাহিত হচ্ছে। বিপজ্জনক অবস্থায় দাঁড়িয়ে থাকা বিদ্যুতের খুঁটি একটু ভারী বাতাস হলেই ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

বিদ্যালয়ের শিক্ষার্থী আঞ্জুমান, কনিকা ও সেতু জানায়, বিদ্যালয়ে বিদ্যুতের খুঁটির কারণে দুর্ঘটনার ভয়ে তাদের সব সময় আতঙ্কে থাকতে হয়। মাঠে তারা ঠিকমতো খেলাধুলা করতে পারে না।

তাঁতিহাটির ইউপি সদস্য লুৎফর রহমান বলেন, শিক্ষক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ সব সময় আতঙ্কের মধ্যে থাকে। যে কোনো সময় বিদ্যুতের খুঁটি থেকে তার ছিঁড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে আমরা এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল জব্বার ঢাকা টাইমসকে বলেন, বৈদ্যুতিক খুঁটির জন্য বিদ্যালয়ের নতুন ভবন ও বাউন্ডারিও নির্মাণ করা যাচ্ছে না।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুন্নাহার বলেন, ‘আমি এখানে নতুন যোগদান করেছি। এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে শুনেছি বিদ্যালয়ের পক্ষ থেকে পল্লী বিদ্যুৎ অফিসে চিঠি দেয়া হয়েছে।’

সরেজমিন গিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার আব্দুর রাশিদ। বিষয়টি আগে জানতেন না এমনটা দাবি করে উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুন রায় বলেন, এখন জানলাম। সরেজমিনে গিয়ে দেখব।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :