চলচ্চিত্র নির্মাতা হত্যার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:২০

জঙ্গিবাদবিরোধী ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার নির্মাতা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট। তারা আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান যার সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা ও আবু বকর যার সংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যকর্মীদের এ তথ্য জানায় ঢাকা মহানগর পুলিশ।
পুলিশ জানায়, সোমবার বিকাল পৌনে চারটার দিকে বনানীর ২৫ নম্বর সড়কের ৫১ নম্বর বাড়ির একটি নির্মাণাধীন ভবনের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে গোয়েন্দা পুলিশ জানিয়েছে, তারা দাওয়াতি শাখার পাশাপাশি আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য এবং মিস্টার বাংলাদেশ চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খানের হত্যার পরিকল্পনাকারী। গ্রেপ্তারকৃত এমদাদুল ইসলামের নির্দেশে আবু বকর চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খানের কুমিল্লার বাড়ি রেকি করে এবং ছবি তোলেন।

গ্রেপ্তারকৃতরা আরো জানিয়েছে, সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত সিনেমা মিস্টার বাংলাদেশ জঙ্গিবিরোধী চলচ্চিত্র। এই চলচ্চিত্র তাদের সংগঠনের জিহাদবিরোধী কর্মকান্ডের পরিপন্থি। এ জন্য তারা খিজির হায়াৎ খানকে হত্যার উদ্দেশ্যে ‘এসো কাফেলা বদ্ধ হই’ নামের টেলিগ্রাম আইডি খুলে হত্যার পরিকল্পনার তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করতেন।
ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের উপকমিশনার মহিবুল ইসলাম খান জানান, এ ঘটনায় বনানী থানায় একটি মামলা করা হয়েছে। হত্যার পূর্ণ পরিকল্পনা ও এতে জড়িতদের তথ্য উদঘাটনের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করে মঙ্গলবার তাদের আদালতে পাঠিয়েছে পুলিশ।

ঢাকাটাইমস/১১ ডিসেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত