বিসিএলে আশরাফুল-রনির জোড়া সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৪৩

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসরের চতুর্থ রাউন্ডের খেলা শুরু হয়েছে আজ। মঙ্গলবার ম্যাচের প্রথম দিন সেঞ্চুরি করেছেন পূর্বাঞ্চলের দুই ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল ও রনি তালুকদার। দিন শেষে মোহাম্মদ আশরাফুল ১০৭ রান করে ও রনি তালুকদার ১৮৩ রান করে অপরাজিত থাকেন। প্রথম শ্রেণির ক্রিকেটে আশরাফুলের এটি ২০তম সেঞ্চুরি। আর রনি তালুকদারের এটি দশম সেঞ্চুরি।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হয়েছে পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের মধ্যকার ম্যাচটি। আজ টস হেরে ব্যাট করতে নেমে তিন উইকেটে ৩৫৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে পূর্বাঞ্চল। চতুর্থ উইকেট জুটিতে ২৪১ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন মোহাম্মদ আশরাফুল ও রনি তালুকদার। উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে ইমরান আলী ১টি, সোহাগ গাজী ১টি ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল। মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে আট উইকেটে ২৩৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে মধ্যাঞ্চল। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন ওপেনার সাদমান ইসলাম। ৪৪ রান করেন মার্শাল আইয়ুব। দিন শেষে ৪৩ রান করে অপরাজিত থাকেন তাইবুর রহমান। দক্ষিণাঞ্চলের বোলারদের মধ্যে ৫১ রান দিয়ে তিন উইকেট শিকার করেন পেসার আল-আমিন হোসেন। ৫০ রান দিয়ে দুই উইকেট নেন মেহেদী হাসান। ৬৯ রান দিয়ে দুই উইকেট নেন আব্দুর রাজ্জাক।

সংক্ষিপ্ত স্কোর

পূর্বাঞ্চল প্রথম ইনিংস: ৩৫৪/৩* (৯০ ওভার)

(সাদিকুর রহমান ০, রনি তালুকদার ১৮৩*, মুমিনুল হক ২৬, মাহমুদুল হাসান ২৯, মোহাম্মদ আশরাফুল ১০৭*; ইবাদত হোসেন ০/৭৮, ইমরান আলী ১/৩৯, সোহাগ গাজী ১/৫৬, জিয়াউর রহমান ০/৪০, সানজামুল ইসলাম ১/৮০, তানবীর হায়দার ০/৩১, নাঈম ইসলাম ০/২৩)।

মধ্যাঞ্চল প্রথম ইনিংস: ২৩৪/৮* (৯২ ওভার)

(সাদমান ইসলাম ৬০, পিনাক ঘোষ ৯, আব্দুল মজিদ ০, মার্শাল আইয়ুব ৪৪, শুভাগত হোম ২৭, জাকের আলী ১৯, তাইবুর রহমান ৪৩*, মোশাররফ হোসেন ২১, রবিউল হক ০, ইয়াসিন আরাফাত ৫*; আল-আমিন হোসেন ৩/৫১, কামরুল ইসলাম রাব্বী ০/৩৭, মেহেদী হাসান ২/৫০, নাহিদুল ইসলাম ০/২৪, আব্দুর রাজ্জাক ২/৬৯)।

(ঢাকাটাইমস/১১ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :