আরামবাগকে হারিয়ে সেমিতে ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৪৮

স্বাধীনতা কাপের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে মঙ্গলবার আরামবাগকে টাইব্রেকারে হারিয়ে প্রথম দল হিসাবে সেমিফাইনালে উঠেছে ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটের খেলায় স্কোর ৩-৩ সমতা থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়েও ম্যাচের ফলাফল নির্ধারিণ না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে ম্যাচ জিতে নেয় ব্রাদার্স ইউনিয়ন। আগামী ১৯ ডিসেম্বর ব্রাদার্স ইউনিয়নের সেমিফাইনাল ম্যাচ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শুরুতেই এগিয়ে যায় আরামবাগ। ১৪তম মিনিটে গোলটি করেন রবিউল। ৪৩তম মিনিটে ভিয়েইরার গোলে ম্যাচে ১-১ সমতা আনে ব্রাদার্স। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় উভয় দল। বিরতির পর ৫৪তম মিনিটে রবিউলের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় আরামবাগ।

৬৫তম রাব্বীর গোলে ২-২ সমতা আনে ব্রাদার্স ইউনিয়ন। ৭৮তম মিনিটে ড্যানিয়েলের গোলে ৩-২ গোলে এগিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন। গোল করার পর জার্সি খুলে উল্লাস করেন ড্যানিয়েল। যার কারণে তাকে হলুদ কার্ড দেখান রেফারি। দ্বিতীয়বার হলুদ কার্ড দেখায় মাঠ ছাড়তে হয় ড্যানিয়েলকে। দশজনের দল নিয়ে বাকি সময়ে লড়াই করে ব্রাদার্স ইউনিয়ন। এরপর ৮৬তম মিনিটে পলের গোলে ম্যাচে ৩-৩ সমতা আনে আরামবাগ। অতিরিক্ত সময়ে ম্যাচের ১১৮তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আরামবাগের নিপু। অতিরিক্ত সময়েও ফলাফল না আসায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে সাডেন ডেথে ফলাফল নিষ্পত্তি হয়।

গ্রুপ পর্বে আরামবাগ ছিল ‘এ’ গ্রুপে। এই গ্রুপ থেকে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। গ্রুপ পর্বে দুই ম্যাচ খেলে দুইটিতেই জয় পায় তারা। এই গ্রুপে অন্য দুই দল ছিল সাইফ স্পোর্টিং ক্লাব ও টিম বিজেএসি। এই দুই দলের মধ্যে শেষ আটে উঠেছে সাইফ স্পোর্টিং ক্লাব।

অন্যদিকে, ব্রাদার্স ইউনিয়ন লড়াই করে ‘সি’ গ্রুপে। তারা গ্রুপ রানার্স আপ হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। দুই ম্যাচের মধ্যে তারা দুইটিতেই ড্র করে। এই গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠেছে ঢাকা আবাহনী। আর বাদ পড়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে চারটায়। আগামীকাল তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব। ১৪ ডিসেম্বর চতুর্থ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ এমএফস।

(ঢাকাটাইমস/১১ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :