নোয়াখালীতে গুলি করে যুবলীগ নেতাকে হত্যা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ২২:৫৬ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ২২:২৭

নোয়াখালীর সদর উপজেলায় এক যুবলীগ নেতাকে পিটিয়ে ও গুলি করে হত্যা করা হয়েছে। ক্ষমতাসীন দলের অভিযোগ, বিএনপির নেতা কর্মীরা এই ঘটনা ঘটিয়েছে। তবে বিএনপি দাবি করেছে, আওয়ামী লীগের নিজেদের কোন্দলে খুন হয়েছেন ওই নেতা।

নিহত মোহাম্মদ হানিফ এওজবালিয়া ইউনিয়নে ৯নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক। এই ঘটনায় নুরুল ইসলাম নামে আরো এক কর্মী আহত হয়েছেন।
মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে কাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। হানিফ দক্ষিণ শুল্লকিয়া গ্রামের মফিজ উল্যার ছেলে। 

সন্ধ্যা সাতটার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন নোয়াখালী-৪ আসনে আ’লীগ প্রার্থী একরামুল করিম চৌধুরী বলেন, বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে হানিফের উপর অর্তকিত হামলা চালায়। তারা প্রথমে চোখে মরিছের গুড়া মেরে তাকে এলোপাতাড়ি পেটায় এবং পরে গুলি করে হত্যা করে। 

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেনও সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিকাল সাড়ে চারটার দিকে নুরু পাটোয়ারী হাটে বিএনপি একটি বৈঠক করে। বৈঠক শেষে তারা একটি মিছিল নিয়ে যাওয়ার সময় পাশ দিয়ে যাচ্ছিলেন হানিফ ও আরেক জন। তখন বিএনপির মিছিলকারীরা প্রথমে হানিফের উপর মরিচের গুঁড়া ছিটায় এবং পরে ইট দিয়ে মাথা থেঁতলে দিয়ে শটগান থেকে গুলি করে।”

ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক কর্মকর্তা সৈয়দ মহিউদ্দিন আজিম জানান, হানিফের দুই পায়ে গুলি ও মাথাসহ শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

আসনটির ধানের শীষের প্রার্থী মোহাম্মদ শাহজাহান অবশ্য এই ঘটনায় তার দলের নেতাদের জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, যুবলীগ নেতা হানিফ কীভাবে নিহত হয়েছে তিনি জানেন না। 

ক্ষমতাসীন দলের বিরুদ্ধে উল্টো অভিযোগ এনেছেন বিএনপির প্রার্থী। তিনি বলেন, বিকালে উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আব্দুর রহিম রিজভীর বাড়িতে উঠান বৈঠক চলছিল। পরে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে তাতে হামলা চালায়। এসময় তারা ককটেল বিস্ফোরণ করে। 

ঢাকাটাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/ ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত