ভোটের প্রচারে সহিংসতায় বিব্রত ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ১৩:১৯ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১২:৩৮
মঙ্গলবার বগুড়ায় বিএনপি প্রার্থীদের গাড়িবহরে হামলার ছবি

নির্বাচনী প্রচারের প্রথম দিনেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা এবং বিভিন্ন জায়গায় সহিংসতার ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত বলে জানিয়েছেন সিইসি কেএম নূরুল হুদা।বলেছেন, ‘নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ। কিন্তু প্রতিযোগিতা যেন সহিংসতায় পরিণত না হয় সেদিকে সবার লক্ষ্য রাখতে হবে।’

বুধবার সকালে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ব্রিফিংয়ে তিনি এই কথা বলেন।

গতকাল প্রচারের প্রথম দিনে ঠাকুরগাঁওয়ে ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। ফরিদপুরে ও নোয়াখালীতে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগের দুই কর্মী নিহত হয়েছেন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও ভাঙচুরের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক।

সিইসি বলেন, ‘একটা মানুষের জীবন সব নির্বাচনের চেয়ে অনেক মূল্যবান। ৩০০ আসনের নির্বাচনের চেয়ে মানুষের জীবন মূল্যবান। এই সহিংসতা ও জীবনহানি কাম্য হতে পারে না।’

কারও প্রচার-প্রচারণায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে সিইসি সবার প্রতি আহ্বান জানান। নির্বাচনী প্রচারে সবাইকে সহনশীল হওয়ার অনুরোধ করেন।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল অব. শাহাদাত হোসেন চৌধুরী।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :