ক্রিকেট দলের জার্সিতে ইউনিসেফের লোগো

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১৬:১৮

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের (পুরুষ, নারী ও অনূর্ধ্ব-১৯) জার্সিতে এখন থেকে শোভা পাবে ইউনিসেফের লোগো। এই প্রথম আন্তর্জাতিক কোনো ক্রিকেট দলের জার্সিতে মা ও শিশুর প্রতীক সম্বলিত এই লোগো স্থান পেতে যাচ্ছে।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির আন্তর্জাতিক চ্যারিটি অংশীদার হিসেবে মনোনীত হয়েছে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ। এই লক্ষ্যে বিসিবির সঙ্গে দুই বছরের একটি চুক্তি স্বাক্ষর করেছে সংস্থাটি।

গতকাল বিসিবি কার্যালয়ে চুক্তিপত্রে স্বাক্ষর করেন বিসিবির প্রধান নির্বাহী নিজাউদ্দিন চৌধুরী সুজন ও ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেডার। জাতীয় ক্রিকেট দলের স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

ক্রিকেটের জনপ্রিয়তাকে পুঁজি করে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বেশি বেশি কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে বেগবেডার বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটের জনপ্রিয়তার কারণে এই অংশীদারিত্বকে ঘিরে আমাদের উচ্চাশা রয়েছে। অতীতে বিভিন্ন সময়ে বিসিবি ও ইউনিসেফের মধ্যকার বেশ কিছু সহযোগিতামূলক কার্যক্রম সাফল্যের মুখ দেখেছে। তবে এই অংশীদারিত্বের আওতায় আমরা ক্রিকেটের মাধ্যমে অনেক বেশি সুবিধাবঞ্চিত শিশুর কাছে পৌঁছুতে এবং তাদের ক্ষমতায়ন করতে পারবো বলে আশা রাখি।’

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এইচএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :