গাজীপুর-২

প্রচারে ব্যস্ত রাসেল, ঘরোয়া বৈঠকে সালাউদ্দিন

ইফতেখার রায়হান, টঙ্গী (গাজীপুর)
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৬

প্রতীক বরাদ্দের পর গাজীপুর-২ আসনে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা। ‘দ্বিতীয় গোপালগঞ্জ’ খ্যাত গাজীপুরের এই আসনটিতে এবার নৌকা প্রতীকে লড়ছেন গত তিনটি সংসদ নির্বাচনে বিজয়ী প্রার্থী জাহিদ আহসান রাসেল। অন্যদিকে ধানের শীষ প্রতীকে বিএনপি থেকে প্রথমবারের মতো মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার। এই আসেন আরও কয়েকজন প্রার্থী থাকলেও আলোচনায় এই দুই প্রার্থী।

আনুষ্ঠানিক প্রচার শুরু হওয়ার পর থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন জাহিদ আহসান রাসেল। অন্যদিকে সালাউদ্দিন সরকার কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে তার নিজ বাসভবনে নির্বাচনী কর্মপরিকল্পনার ছক আঁকছেন।

সরেজমিনে দেখা যায়, পাড়া-মহল্লার চা দোকানগুলোতে নির্বাচনী আলোচনা চলছে সাধারণ ভোটারদের মাঝে। তবে অধিকাংশ ভোটার শঙ্কিত ভোটের দিন সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ নিয়ে। তবে তারা আশা করছেন, যিনিই জিতুক ভোটটা যেন অন্তত সুষ্ঠু হয়।

সোমবার প্রতীক বরাদ্দের পর থেকে রাসেলের পক্ষে তৃণমূলের নেতাকর্মীরা লিফলেট বিতরণ করে নৌকা প্রতীকে ভোট চাইছেন। ওয়ার্ডভিত্তিক দলের নেতাকর্মীরা গণসংযোগ শুরু করেছেন। নারীরাও বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। রাসেলের স্ত্রী খাদিজা মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় উঠান বৈঠকে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

সোমবার নগরীর ৪৫নং ওয়ার্ড থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন জাহিদ আহসান রাসেল। তিনি দেশের চলমান উন্নয়নধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করার আহ্বান জানান।

অন্যদিকে ধানের শীষের প্রার্থী সালাউদ্দিন সরকার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে নিজ বাসভবনে নির্বাচনী প্রচারকাজের ছক আঁকছেন। প্রতীক বরাদ্দের পর সোমবার ৪৮ ও ৫৪নং ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি গণসংযোগ করেন।

সালাউদ্দিন সরকার ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা বিএনপি, অঙ্গ সহযোগী সংগঠন ও শরিক দলের নেতাকর্মীদের নিয়ে ঘরোয়া বৈঠক করেছি। সেখানে নেতাকর্মীদের বিভিন্ন পাড়া-মহল্লা ও ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছে। তারা ভয়ভীতি উপেক্ষা করে ৩০ তারিখ ভোটকেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দেবে এবং ভোটকেন্দ্র পাহারা দিয়ে জয় ছিনিয়ে আনবে।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :