ওকে সৌধ

সিংড়ায় বিএনপি কর্মীকে হাতুড়িপেটা

নাটোর প্রতিনিধি
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১৬:৪০

নাটোরে সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নে (নাটোর-৩ আসন) বিএনপির নেতাকর্মীদের মারপিটের অভিযোগ উঠছে। এ সময় হাতুড়িপেটা করার অভিযোগও উঠেছে। বিএনপির পক্ষ থেকে প্রশাসনকে জমা দেয়া অভিযোগে দাবি করা হয়েছে, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই ঘটনা ঘটিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার শেরকোল ও পুঠিমারী বাজারে এই হামলার ঘটনা ঘটে। খরমকুড়ি শাহাবাজপুর ও চামারী ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে ধানের শীষ প্রতীকের প্রচারণা মাইক ভাঙচুর করা হয়।

এ বিষয়ে বুধবার সকালে সিংড়া সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ছয়টি লিখিত অভিযোগ করেন সিংড়া উপজেলা বিএনপির সভাপতি মজিবুর রহমান মন্টু।

এতে বলা হয়, মঙ্গলবার সন্ধ্যায় পুঠিমারী বাজারের একটি চা স্টল থেকে ডেকে নিয়ে ইউনিয়ন বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সৈয়দ ইসলাম সেন্টুকে হাতুড়িপেটা করা হয়। প্রায় দুই ঘণ্টা পর সিংড়া থেকে একটি অ্যাম্বুলেন্স গিয়ে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

শেরকোল বাজারে বিএনপি কর্মী আলতাব হোসেন ও নীলচোরা গ্রামের বিএনপি কর্মী বাবুকেও মারপিটের অভিযোগ করা হয় চিঠিতে।

সুকাশ ইউনিয়নের সুকাশ বাজারে সন্ধ্যা সাতটায় বিএনপি কর্মী মিলন ও মখলেছকে বেধরক মারপিট ও দোকান ভাঙচুর করা হয়। শেরকোল ইউনিয়নের খরমকুড়ি শাহাবাজপুর ও চামারী ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে ধানের শীষ প্রতীকের প্রচারণা মাইক ভাঙচুর করা হয়।

চিঠিতে যুবলীগ নেতা আরিফুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে। তবে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি তিনি ফোন রিসিভ না করায়।

এই আসনে বিএনপি প্রার্থী দাউদার মাহমুদ ঢাকা টাইমসকে বলেন, ‘আওয়ামী লীগ তাদের নিশ্চিত পরাজয় দেখে দুই দিনে আমার অর্ধ শতাধিক নেতাকর্মীকে মারপিট করে আহত করেছে। বিশেষ করে উপজেলার শেরকোল, সুকাশ, তাজপুর ও চৌগ্রাম ইউনিয়নে বিএনপি নেতা-কর্মীদের ওপর বেশী হামলা ও নির্যাতন চালানো হচ্ছে। গভীর রাতে দেওয়া হচ্ছে হুমকি-ধামকি। আর এসব বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার বরাবর একাধিক অভিযোগ করেও কোন ব্যবস্থা হচ্ছে না।’

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, ‘অভিযোগগুলো গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। আর এর জন্য সিংড়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :