‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন সময়ের বাস্তবতা’

ব্যুারো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪

২০০৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশের ঘোষণা ও অঙ্গীকার অনুযায়ী দেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ‘২০০৮ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগ তাদের ইশতেহার ঘোষনা করেন। ওই ইশতেহারে বলা হয়, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের বছরে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ এবং তথ্যনির্ভর ডিজিটাল দেশে পরিণত হবে। একটি উন্নত দেশসমৃদ্ধ ডিজিটাল সমাজ গঠনের স্বপ্নই দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডিজিটাল বাংলাদেশের এ ঘোষণা নিয়ে সেই সময় অনেকে উপহাস করত। কিন্তু বর্তমান বাস্তবতায় দেশ, কতদূর এগিয়েছে- তা দলমত নির্বিশেষে কেউ অস্বীকার করতে পারবে না।’

বুধবার সকালে নগরীর চট্টশ্বরী রোডে সাউথ এশিয়ান স্কুলের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে আয়োজিত র‌্যালি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- সাউথ এশিয়ান স্কুল পরিচালনা পরিষদের সভাপতি চসিক কাউন্সিলর গিয়াস উদ্দিন, স্বাগতিক কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু, পরিচালক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম। বিদ্যালয়ের শিক্ষক আরিফুল ইসলাম ও শামিমা নাসরিনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা সৈয়দ লকিতুল্লাহ।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এইচটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত