ময়মনসিংহ-১ আসন

প্রার্থিতা ফিরে পেলেন বিএনপির আলী আজগর উৎফুল্ল নেতাকর্মীরা

আজহারুল হক, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০০

ফার্মার্স ব্যাংকে ঋণখেলাপির দায়ে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে বিএনপির প্রার্থী আলী আজগরের মনোনয়ন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। কিন্তু বুধবার ব্যাংকটি রিট মামলা প্রত্যাহার করে নেওয়ায় প্রার্থিতা ফিরে পেয়েছেন।

ফলে তার নির্বাচন করতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আলী আজগর। তিনি নির্বাচন করতে পারবেন, এমন খবরে আনন্দ প্রকাশ করেন নির্বাচনী এলাকার বিএনপি নেতাকর্মীরা।

আলী আজগরের বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করেছিল ফার্মার্স ব্যাংক। এ রিটের শুনানি শেষে গত ৯ ডিসেম্বর তার মনোনয়নপত্র স্থগিত করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আলী আজগর গত মঙ্গলবার আপিল বিভাগে আবেদন করেন।
বুধবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বেঞ্চ আলী আজগরের করা আবেদনটি খারিজ দেন। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না বলে জানানো হয়েছিল। এর পর পরই রিটটি প্রত্যাহার করে ফার্মার্স ব্যাংক।
আলী আজগরের আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ জানান, গত ২ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এরপর ঋণখেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ব্যাংকটি।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত