বুদ্ধিজীবী দিবসে ডিএমপির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৬

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চলাচলে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।
আগামী বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আসা-যাওয়া করবেন।

ওইসব এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণকল্পে ভোর ছয়টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত সকল ধরনের যানবাহনকে (বাস, ট্রাক, হিউম্যানহলার, থ্রি-হুইলার ইত্যাদি, রিকশা, রিকশাভ্যান) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর-১ নম্বর ক্রসিং পর্যন্ত) পরিহার করে বিকল্প সড়কে চলাচলের অনুরোধ জানিয়েছে ডিএমপি।

বিকল্প সড়ক
ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে, যে সকল যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সে সকল যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।
যে সকল যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সে সকল যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বামের দারুসসালাম রোড ব্যবহার করবে।

যে সকল যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সে সকল যানবাহন মিরপুর-১ নম্বর থেকে বামের দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে যাবে।

অনুষ্ঠান চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতাও কামনা করেছে ঢাকা মহানগর পুলিশ। একই সঙ্গে নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘœ ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :