ফরিদপুর-১

নৌকায় ভোট চাইতে মাঠে দোলন

আলফাডাঙ্গা ও বোয়ালমারী (ফরিদপুর) প্রতিবেদক
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ২০:৫০ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ২০:৪৭

ফরিদপুর-১ (আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী) আসনে নৌকাকে বিজয়ী করতে ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন কৃষক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি আরিফুর রহমান দোলন। অংশ নিচ্ছেন নির্বাচনী পথসভা ও গণসংযোগে। এ সময় তিনি দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান।

গত মঙ্গলবার ও গতকাল আওয়ামী লীগের প্রার্থী মনজুর হোসেনের পক্ষে আলফাডাঙ্গার বিভিন্ন এলাকায় প্রচারণা চালান দোলন। এ সময় উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যায় আরিফুর রহমান দোলন আলফাডাঙ্গা সদরের চৌরাস্তার পূর্ব পাশে কেন্দ্রীয় শ্রীশ্রী মা রক্ষাচণ্ডি বারোয়ারি মন্দিরের পূজা অনুষ্ঠান পরিদর্শন করেন। বার্ষিক বারোয়ারি রক্ষাচণ্ডি পূজা অনুষ্ঠানে আগতদের সঙ্গে কুশল ও মতবিনিময় করেন তিনি।  

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য আরিফুর রহমান দোলন বলেন, ‘আওয়ামী লীগ সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এ দেশের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করতে পারে। আসছে ৩০ ডিসেম্বর নৌকায় ভোট দিয়ে আবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। তা না হলে এই দেশে আবার জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠবে।’

পরে আলফাডাঙ্গা পৌর এলাকার শ্রীরামপুরে টিঅ্যান্ডটি অফিসের পাশে তিন রাস্তার মুখে আয়োজিত এক নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন দোলন। সরকারের উন্নয়ন কাজের তথ্য তুলে ধরে তিনি বলেন, ‘কে মনোনয়ন পেল আর কে পেল না, সেটা দেখার বিষয় নয়। আমাদের এখন একটাই কাজ, জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করা। সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকার জন্য কাজ করতে হবে।’       

এ সময় আরও বক্তৃতা করেন আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফার, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও কৃষক লীগের সদস্যসচিব শেখ শহীদুল ইসলাম শহীদ, পৌর কমিশনার হারুন অর রশীদ, জেলা ছাত্রলীগের সহ সভাপতি তন্ময় উদ্দৌলা প্রমুখ।

পরে রাত সাড়ে নয়টার দিকে আলফাডাঙ্গার নওয়াপাড়া বটতলা বাজার এলাকায় আওয়ামী লীগের অঞ্চলিক কার্যালয়ে এক নির্বাচনী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দোলন।

আওয়ামী লীগ নেতা বাকিয়ার রহমানের সভাপতিত্বে সেখানে আরও বক্তৃতা করেন যুদ্ধকালীন কমান্ডার সিদ্দিকুর রহমান, জেলা যুবলীগের সদস্য কামরুজ্জামান কদর, আওয়ামী লীগ নেতা আবুল সরকার প্রমুখ।

এদিকে বোয়ালমারীর বিভিন্ন এলাকায়ও দলের প্রার্থী মনজুর হোসেনের পক্ষে নৌকায় ভোট চেয়ে প্রচার-প্রচারণা চালিয়েছেন কৃষকলীগের কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আরিফুর রহমান দোলন।

আরিফুর রহমান গত দুই দিনে উপজেলার বিভিন্ন গ্রাম ও হাট-বাজারে গণসংযোগসহ কয়েকটি পথসভা করেন।
বর্তমান সরকারের উন্নয়ন কাজের তথ্য তুলে ধরে পথসভাগুলোতে দোলন বলেন, নৌকা বঙ্গবন্ধুর প্রতীক, মুক্তিযুদ্ধের প্রতীক, উন্নয়নের প্রতীক। দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যহত রাখতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়।  এ জন্য নৌকার বিজয় নিশ্চিত করার বিকল্প নেই।  

তিনি আরও বলেন, জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসবাদমুক্ত বাংলাদেশ গড়তে হলে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।
সভাগুলোতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ও জেলা কৃষকলীগের সদস্য সচিব শেখ শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এনামুল হাসান, আ.লীগ নেতা নবাব আলী, মো. আলাউদ্দিন আলী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

রাজপাট বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :