‘সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শঙ্কা’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ২১:০৯

এখনও লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে চরম শঙ্কা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন কুমিল্লা-১ ও ২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপির প্রার্থী এবং দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, সকল দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা জরুরি। অথচ তা এখনও করা হয়নি। সরকারি দলের এমপি-নেতাদের নির্দেশেই প্রশাসন চলছে। এতে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শঙ্কা বাড়ছে। তিনি অবিলম্বে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন।

ড. মোশাররফ বুধবার কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উত্তর ইউনিয়নে দিনভর গণসংযোগ করেন এবং কদমতলী, নন্দনপুর, বাজরা, বাহেরচর, হাসনাবাদ (উত্তর) বাজার, হাসনাবাদ ভিটিকান্দি বাজার, চরচারুয়া, গঙ্গাপ্রসাদ, গোলাপের চর ও চেঙ্গাকান্দি স্পটে পথসভায় বক্তৃতাকালে এইসব কথা বলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষের পক্ষে এখন প্রবল জনস্রোত বহমান। এই জনস্রোতের ব্যালট বিপ্লবে সরকারের সকল কুটকৌশল খড়কুটার মতো ভেসে যাবে। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভরতার প্রতীক। দেশের সকল শ্রেণি-পেশার মানুষ এখন ধানের শীষে সমবেত হয়েছে। ৩০ ডিসেম্বর নির্বাচনে ধানের শীষ প্রতীকের সরকার ক্ষমতায় দেখতে জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোট দেয়ার পর তা গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :