ময়মনসিংহ-৭ আসনে ক্ষান্ত দিলেন রওশন

ময়মনসিংহ প্রতিনিধি
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ২২:০৫ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ২১:১৩
ফাইল ছবি

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে আওয়ামী লীগের প্রার্থী রুহুল আমীন মাদানীকে সমর্থন জানিয়ে ভোটের লড়াইয়ে ক্ষান্ত দেওয়ার কথা জানিয়েছেন সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হয়ে যাওয়ায় ব্যালট পেপারে তার নাম রয়ে যাবে।

ভোটের প্রচারের তৃতীয় দিন গতকাল সন্ধ্যায় বুধবার বিকেলে তিনি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন প্রত্যাহারের চিঠি পাঠান। পরে সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র বিশ^াস জানান, ‘চিঠি পাঠিয়ে রওশন এরশাদ প্রার্থিতা প্রত্যাহারের বিষয়টি জানিয়েছেন।’

২০১৪ সালে এই আসনে এই আসনটি আওয়ামী লীগ ছেড়ে দিয়েছিল জাতীয় পার্টিকে। সংসদ সদস্য নির্বাচিত হন এম এ হান্নান। মানবতাবিরোধী অপরাধের মামলায় তার বিচার চলছে এবং তিনি বর্তমানে কারাগারে বন্দি।

এবার আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ভোটে যাচ্ছে জোট করে। তবে ত্রিশালে আর জাতীয় পার্টিকে ২০১৪ সালের মতো ছাড় দিতে চায়নি। আর জাতীয় পার্টিও বিষয়টি শুরুতে ভালোভাবে নেয়নি। মাদানীর বিপরীতে রওশনও কেনেন মনোনয়নপত্র। আর ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও তিনি প্রার্থিতা প্রত্যাহার করেননি। আর আওয়ামী লীগ ও জাতীয় পার্টি যে কয়টি আসনে উন্মুক্ত লড়াই করবে বলে সিদ্ধান্ত হয়েছিল, তার মধ্যে এই আসনটিও রয়েছে।

রওশনকে আওয়ামী লীগ ছাড় দিয়েছে ময়মনসিংহ-৪ (সদর) আসনে। সেখানে কাউকে প্রার্থী করেনি ক্ষমতাসীন দল। তবে দলের একজন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তবে ৯ ডিসেম্বর তা প্রত্যাহার করে নেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত