‘নির্বাচনের আগে পোশাকশ্রমিকদের উসকে দেয়ার চেষ্টা হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ০০:২৯

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি স্বার্থান্বেষী মহল পোশাকশ্রমিকদের উস্কানি দিয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত হয়েছে বলে অভিযোগ করেছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান।

বুধবার রাতে রাজধানীর বিজিএমইএ ভবনে এক ‘জরুরি সংবাদ সম্মেলনে’ সিদ্দিকুর রহমান এ অভিযোগ করেন।

সিদ্দিকুর রহমান পোশাক শ্রমিকদের উদ্দেশে বলেন, ‘নূন্যতম মজুরির গেজেট প্রকাশিত হয় গত ২৯ নভেম্বর, যা বাস্তবায়ন হবে ডিসেম্বর মাসের বেতনে এবং পরিশোধ করা হবে আগামী জানুয়ারির ৭ থেকে ১০ তারিখের মধ্যে। সরকার ঘোষিত নতুন মজুরি পাওয়ার আগে কোন আন্দোলন করার যৌক্তিকতা নেই। আপনাদের সরলতার সুযোগ নিয়ে একটি স্বার্থান্বেষী মহল আসন্ন নির্বাচনের আগে আপনাদের উস্কানি দিয়ে অপরাজক পরিস্থিতি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত হয়েছে। আমরা আপনাদের আশ্বস্ত করতে চাই, ২০১৮ সালের এই মজুরি গেজেট ২০১৩ সালের মজুরি গেজেটের সাথে সামঞ্জস্য রেখেই করা হয়েছে।’

১৫ দিন আগে গেজেট হয়েছে উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, এখন তিন চারদিন ধরে কেন কথা বলছে? কারণ ইলেকশনের সামনে একটি মহল সুযোগ নেয়ার চেষ্টা করছে। যারা পেছনে আছেন, উস্কানিদাতা তাদের আইনের আওয়াতায় আনতে হবে। এই সেক্টর নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। নিরীহ ভাই বোনদের নিয়ে কেউ খেলাধুলা করবেন না।

এসময় উসকানিদাতাদের আইনের আওয়াতায় আনার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আইন শৃঙ্খলাবাহিনীর কাছে অনুরোধ, যারা আমাদের নিরীহ শ্রমিক ভাইবোনদের বিভ্রান্ত করে, তাদেরকে প্ররোচনা দিয়ে পরিস্থিতি অস্তিতিশীল করতে চাইছে, তাদেরকে আইনের আওয়াতায় আনুন৷’

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বিজিএমইএ সভাপতি বলেন, গাজীপুর ও আশুলিয়ার প্রায় ৫০টি কারখানায় কর্মবিরতির খবর পাওয়া গেছে। ৪ থেকে ৫ দিন আগে আগে নারায়ণগঞ্জ থেকে এই কর্মবিরতির সূত্রপাত। বুধবার দুপুরের পর তারা কাজ করছে না। হঠাৎ রাস্তায় নেমে আসছে। গাড়ি ভাঙচুর করছে। কোন কিছু না বলেই বের হয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে এফবিসিসিআই’র সাবেক সভাপতি এ.কে আজাদ, বিজিএমইএর সহ-সভাপতি এস.এম. মান্নান (কচি),মোহাম্মদ নাছির, পরিচালক নাসির উদ্দিন, আনোয়ার হোসেন (মানিক),আ.ন.ম সাইফউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

চার বিভাগে নতুন অতিরিক্ত বিভাগীয় কমিশনার

শ্রমিকদের বেতন-বোনাস ঈদের আগেই, ছুটি সরকারি ছুটির চেয়ে কম নয়

এই বিভাগের সব খবর

শিরোনাম :