১৬০ সিসির বাইকে শীর্ষে টিভিএস

আল আমিন রাজু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:৩৩
ছবি: কাজী রফিক

১৬০ সিসির সেগমেন্টে দেশে যতগুলো মডেলের মোটরসাইকেল আছে তার মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে টিভিএস ১৬০ ভার্সন ফোর। সম্প্রতি বাংলাদেশের বাজারে বাইকটি এসেছে। এটি বাজারে আসার সঙ্গে সঙ্গে তরুণরা লুফে নেন। এর স্পোটি লুক এবং রেসিং থ্রটলের কারণে বাইকপ্রেমীর মন জয় করেছে।

অ্যাপাচি ১৬০ ভার্সন ফোর শুধু বাহ্যিক গঠনের কারণেই আকর্ষণীয় নয়, এতে রয়েছে শক্তিশালী রেসিং ইঞ্জিন। বাইকটিতে আছে ১৫৯.৭ সিসির সিঙ্গেল সিলিন্ডার ওয়েল কুলড ফোর স্ট্রোক ইঞ্জিন। ১৬.৫ হর্স পাওয়ারের এই ইঞ্জিনে ১৪.৮ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। 

অ্যাপাচির জন্মস্থান ভারতে ফুয়েল ইনজেকশন এবং কার্বুরেটর ভার্সনে বাইকটি পাওয়া যাচ্ছে। বাংলাদেশে শুধু কার্বুরেটর ভার্সনটি বিক্রি হচ্ছে।  মাসকুলার অ্যারোডায়নামিক ফুয়েল ট্যাঙ্ক বাইকটিতে করেছে অনবদ্য।

টিভিএস অটো বাংলাদেশের তেজগাঁওয়ের বিক্রয় ও বিপণন শাখার ব্যবস্থাপক সাগর রহমান ঢাকা টাইমসকে বলেন, ‘টিভিএস অ্যাপাচি ১৬০ ভার্সন ফোর বাজারে আসার সঙ্গে সঙ্গেই ক্রেতারা লুফে নেয়। ক্রেতাদের চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছি। অনেকেই এই মডেলের বাইক কিনতে আগে থেকে ফরমায়েশ দিয়ে রাখছেন। কেননা, এর চাহিদা অনুসারে যোগান কম।

টিভিএস দাবি করছে এই বাইকটি শহরে ৩৫-৪০ এবং মহাসড়কে ৫০ কিলোমিটার মাইলেজ দেবে। 

দেশে কালো, লাল এবং নীল রঙে বাইকটি পাওয়া যাচ্ছে। বাইকটিতে সর্বোচ্চ ১৩৯ কিলোমিটার গতি পাওয়া যাবে। বাইকটির মূল্য ২ লাখ ৪ হাজার ৯০০ টাকা।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :