আত্মঘাতী গোলে ম্যানইউর হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১১:০৬ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:৪৭

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বুধবার রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে পল পগবার সহজ সুযোগ মিস ও ফিল জোন্সের আত্মঘাতী গোলে ২-১ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে হারলেও দ্বিতীয় রাউন্ডে ওঠার ক্ষেত্রে কোনো সমস্যা হয়নি ম্যানইউর। কারণ আগেই তারা রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করেছিল। এই ম্যাচে হারায় ‘এইচ’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে তারা গ্রুপ পর্ব শেষ করেছে। অন্যদিকে, ভ্যালেন্সিয়া জিতলেও গ্রুপ পর্ব থেকেই তারা বিদায় নিয়েছে। আট পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে তারা গ্রুপ পর্ব শেষ করেছে।

এদিন স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ মেসতালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বল দখলের লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড এগিয়ে ছিল। ম্যাচে ৫৫ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। অন্যদিকে, ৪৫ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে ভ্যালেন্সিয়া। ম্যানইউ টার্গেটে শট নেয় পাঁচটি। ভ্যালেন্সিয়া নেয় তিনটি।

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ভ্যালন্সিয়া। ১৭তম মিনিটে গোলটি করেছিলেন কার্লোস সোলবার। ডি-বক্সের মধ্যে বল পেয়ে নিপুণ দক্ষতায় বল জালে পাঠান তিনি। বিরতির পর ৪৭তম মিনিটে ফিল জোন্সের আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যানইউ। এসময় গোলরক্ষক সামনে এগিয়ে এসেছিলেন। বিপদ বুঝতে পেরে দৌঁড়ে বলের দিক এগিয়ে গিয়েছিলেন জোন্স। কিন্তু গোল বাঁচানোর পরিবর্তে উল্টা নিজেদের জালেই গোল করে বসেন তিনি।

৮৭তম মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে ব্যবধান কমায় ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু পরবর্তীতে আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলে ম্যাচ হেরে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষ। আগামী ১৭ ডিসেম্বর দ্বিতীয় রাউন্ডের ড্র অনুষ্ঠিত হবে।

ম্যানচেস্টার ইউনাইটেড রানার্স আপ হয়েছে মানে তাদের কোনো এক গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন দলের বিপক্ষে খেলতে হবে। দ্বিতীয় রাউন্ডে প্যারিস সেইন্ট জার্মেই, বার্সেলোনা, বরুশিয়া ডর্টমুন্ড, পোর্তো, রিয়াল মাদ্রিদ অথবা বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে হারের পর ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো বলেছেন, ‘এই ম্যাচ থেকে আমি কিছুই শিখিনি। আমি মনে করি এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠাটা আমাদের সফলতা। মোটেও ব্যর্থতা নয়। গ্রুপ রানার্স আপ হওয়াটা অবশ্যই সফলতা। ম্যাচের আগে আমি ছেলেদের বলেছিলাম যদি আমরাও জিতি, জুভেন্টাসও জিতে তাহলে আমরা আমাদের কাজ সঠিকভাবে করেছি। যদি আমরাও হারি, জুভেন্টাসও হারে তাহলে আমরা নিজেদের দোষারোপ করতে পারি।’

চ্যাম্পিয়ন্স লিগে একইদিন ইয়ং বয়েজের বিপক্ষে ২-১ গোলে হেরেছে জুভেন্টাস। হারলেও ‘এইচ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে তারা দ্বিতীয় রাউন্ডে উঠেছে। এই ম্যাচে মাঠে নামার আগেই তাদের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে ছিল।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/এসইউএল) 

     

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :