কেন্দুয়ায় বিএনপি নেতার গুলিবর্ষণ

নেত্রকোণা প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১২:০৫

নেত্রকোণার কেন্দুয়ায় আওয়ামী লীগের প্রতিবাদ মিছিলে ফাঁকা গুলিবর্ষণ করেছেন বিএনপি প্রার্থী রফিকুল ইসলাম। তিনি নিজের পিস্তল থেকে গুলিবর্ষণ করেন। এতে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় এতে কেন্দুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসানসহ অন্তত ১২ জন আহত হন। 

নেত্রকোণা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের আটপাড়ায় নৌকার মিছিলে পেট্রল বোমা হামলার প্রতিবাদে কেন্দুয়া উপজেলা সদরে আওয়ামী লীগ প্রতিবাদ মিছিল বের করলে বিএনপির সঙ্গে সংঘর্ষ বাধে। 

বুধবার রাত সাড়ে ৮টা থেকে প্রায় দুই ঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে আহতদের কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

এর আগে সন্ধ্যায় এই আসন এলাকার আটপাড়া উপজেলা সদরে আওয়ামী লীগ দলীয় প্রার্থী অসীম কুমার উকিলের নৌকা প্রতীকের সমর্থনে মিছিল বের করে। এতে বিএনপি পেট্রলবোমা হামলা  করে বলে অভিযোগ করে আওয়ামী লীগ। এতে সাত নেতা-কর্মী আহত হন। 
কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী জানান, এ ঘটনায় দেড়শ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় মামলা করেছেন কেন্দুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান। গ্রেপ্তার করা হয়েছে ১০জনকে।

ওসি জানান, রাতে কেন্দুয়া উপজেলা সদরে বের হওয়া আওয়ামী লীগের প্রতিবাদ মিছিলটি মধ্য বাজারের মোড় এলাকায় পৌঁছালে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। সেখানে বিএনপি প্রার্থী রফিকুল ইসলাম হিলালীর বাসা ও বিএনপির কার্যালয় থেকে ইটপাটকেল ছুড়তে থাকে। একপর্যায়ে রফিকুল ইসলাম হিলালী তার বৈধ পিস্তল থেকে ২৩ রাউন্ড গুলি ছুড়েন।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম হিলালী দাবি করেন, ‘আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে তার বাসা ও অফিসে হামলা করেছে। এ সময় আত্মরক্ষার্থে আমি  আমার লাইসেন্স করা পিস্তল থেকে ফাঁকা গুলি ছুড়েছি।’

এ বিষয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী অসীম কুমার উকিলের স্ত্রী ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল অভিযোগ করেন, বিনা উস্কানিতে বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম হিলালী আওয়ামী লীগের প্রতিবাদ মিছিলে গুলি ছুড়েন। বিএনপির এর আগে আটাপড়ায় নৌকার মিছিলে  পেট্রল বোমা হামলা চালায়। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান বানচালের জন্যে বিএনপি অপচেষ্টা করছে।  তিনি এই হামলাগুলোর সাথে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

ঢাকা টাইমস/১৩ডিসেম্বর/প্রতিবেদক/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :