ঘরের মাঠে রিয়ালের রেকর্ড হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৩:২২

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বুধবার রাতে নিজেদের মাঠে রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোর বিপক্ষে ৩-০ গোলে হেরেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে রিয়ালের এটি সবচেয়ে বড় হার। তাছাড়া গত ৯ বছরে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে রিয়ালের এটি প্রথম হার। রিয়ালের আগেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাওয়ায় এদিন তারা দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামে।

সান্টিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল মস্কো। ৩৭তম মিনিটে প্রথম গোলটি করেন ফেদর চালোভ। ৪৩তম মিনিটে গ্রেগরি স্কিনিকভ ভলি থেকে গোল করে মস্কোকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৩তম মিনিটে আইসল্যান্ডিক টিনেজার আর্নর সিগার্ডসন মস্কোকে ৩-০ গোলে এগিয়ে দেন। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিএসকেএ মস্কো। এই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না রিয়াল তারকা গ্যারেথ বেল। পরবর্তীতে মাঠে নামলেও ইনজুরিতে আক্রান্ত হন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষে ‘জি’ গ্রুপ থেকে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে রিয়াল মাদ্রিদ। ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ আটে উঠেছে রোমা। সাত পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে প্লাজেন। সাত পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে থেকে বিদায় নিয়েছে সিএসকেএ মস্কো।

গ্রুপ পর্বে ছয় ম্যাচে সিএসকেএ মস্কো দুইটিতে জয় পেয়েছে, একটিতে ড্র করেছে ও তিনটিতে হেরেছে। মস্কোর দুইটি জয়ই এসেছে রিয়ালের বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লিগে ২০০৮-২০০৯ মৌসুমে রিয়ালের বিপক্ষে দুই ম্যাচেই জয় পেয়েছিল ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। তারপর সিএসকেএ এবার দুই ম্যাচেই রিয়ালকে হারাল।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :