‘হাসিনা’ এবার টিভির পর্দায়

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৭ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৪

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে প্রথম কোনো রাজনীতিক নেতার জীবনী নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: আ ডটারস টেল’। দেশের সবচেয়ে সফল এবং তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বায়োপিক এটি। সুনিপুন হাতে যেটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু। যেখানে শেখ হাসিনার পাশাপাশি দেখানো হয়েছে তার ছোটবোন শেখ রেহানার জীবনের টুকিটাকিও।

গত ১৬ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামের চারটি সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছিল ‘হাসিনা: আ ডটারস টেল’। মুক্তির পর এমপি, মন্ত্রী থেকে শুরু করে সব শ্রেণির দর্শকের প্রশংসা কুড়ায় ডকুফিল্মটি। চার প্রেক্ষাগৃহেই দেদারসে চলে এটি। এমন সাফল্য দেখে পরে ২৪ নভেম্বর আরও ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয় শেখ হাসিনাকে নিয়ে নির্মিত এই ডকুফিল্মটি।

এবার নতুন খবর এলো টেলিভিশন দর্শকদের জন্য। সময়ের অভাবে বা টিকিটের টাকা জোগাড় করতে না পেরে যারা শেখ হাসিনার জীবনের নানা সংগ্রামের চিত্র রূপালি পর্দায় দেখতে পারেননি, তাদের জন্য ছোট পর্দায় প্রচারের ব্যবস্থা হচ্ছে ‘হাসিনা: আ ডটার টেল’। বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আই, মাছরাঙা টিভি ও গাজী টিভিতে দেখানো হবে এটি।

ফিল্মের ভাষায় এটাকে বলে ওয়ার্ল্ড প্রিমিয়ার। বুধবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত দলের এক প্রচারণা সভা শেষে এই খবর জানান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি জানান, ১৫ ডিসেম্বর, শনিবার বেলা তিনটায় চ্যানেল আই, মাছরাঙা ও গাজী টিভিতে একযোগে প্রচার হবে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’।

ডকুফিল্মটি যৌথভাবে প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং অ্যাপলবক্স ফিল্মস। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ ব্যবহার করা হয়েছে। দৃশ্যায়নে ফুটে উঠেছে স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় সপরিবারে হত্যার পর বিষাদপূর্ণ সময় ও তাঁর দুই মেয়ের নির্বাসিত জীবন-সংগ্রামের নানা চিত্র।

ঢাকা টাইমস/১৩ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত