বাংলালিংকের এসডিজি হ্যাকাথনের আবেদন শুরু

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৬

ডিজিটাল টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আনুষ্ঠানিকভাবে ‘বাংলালিংক এসডিজি হ্যাকাথন কোড ফর এ কজ’ প্রতিযোগিতার আবেদন প্রক্রিয়া শুরু করেছে। দেশের উদ্ভাবনী তরুণদেরকে ডিজিটাল উদ্যোগ গ্রহণের মাধ্যমে এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) সংক্রান্ত আর্থ-সামাজিক সমস্যার সমাধানে সম্পৃক্ত করার লক্ষ্যে প্রেনিউর ল্যাব এবং জিডিজি ঢাকার সঙ্গে সম্মিলিতভাবে এই প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলালিংক।

প্রযুক্তিতে আগ্রহী তরুণ, দক্ষ প্রোগ্রামার এবং একই সঙ্গে কোডিং-ডিজাইনে আগ্রহী ও সমস্যা সমাধানে উৎসাহীরা ২২-২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ২৪ ঘন্টা ব্যাপী এই হ্যাকাথনে অংশগ্রহণ করতে পারবেন। 

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদেরকে একটি ৩ সদস্যের দল গঠন করতে হবে এবং ৫টি এসডিজি ক্ষেত্র সংক্রান্ত সমস্যার উদ্ভাবনী সমাধান সাবমিট করতে হবে এই ওয়েবসাইটে: https://sdghackathon.banglalink.net/ । 

এই ৫টি এসডিজি ক্ষেত্র হলো গুণগত শিক্ষা, লিঙ্গ সমতা, শিল্প-উদ্ভাবন-অবকাঠামো, জলবায়ু সংক্রান্ত উদ্যোগ এবং টেকসই শহর ও সমাজ।

প্রাথমিক বাছাই প্রক্রিয়ার মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিবেচিত দলগুলিকে নির্বাচিত করা হবে। নির্বাচিত দল ২৪ ঘন্টা ব্যাপী এই প্রোগ্রামে তাদের সমস্যা সমাধানের দক্ষতা প্রদর্শনের সুযোগ পাবে। 

বিশেষ এই প্রতিযোগিতায় থাকছে বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত জাজ প্যানেলের সামনে পিচিং সেশনে অংশগ্রহণের সুযোগ। প্রতিযোগীতের প্রস্তাবিত সমাধানগুলির কার্যকারিতা ও অভিনবত্বের উপর ভিত্তি করে বিচারকরা প্রতিযোগিতার বিজয়ী দল ঘোষণা করবেন। বিজয়ী দল পাবে বাংলালিংক-এর সঙ্গে পার্টনারশিপের আকর্ষণীয় সুযোগ। 

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত