২০ দলের প্রার্থীর ‘বাড়ি ভাঙচুর’, ‘নৌকার ক্যাম্পে আগুন’

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৫:২২

বাড়িতে হামলার অভিযোগ করেছেন লক্ষ্মীপুর-১ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী এলডিপি নেতা শাহদাত হোসেন সেলিম। একই আসনে নৌকা প্রতীকে তরীকত ফেডারেশনের তরীকত ফেডারেশনের আনোয়ার হোসেন খানের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটা ঘটেছে।

এ নিয়ে দুই পক্ষ একে অপরকে দায়ী করছে। আবার নিজেদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছে।

এই আসনটিতে আওয়ামী লীগ এবং বিএনপি দুই দলই নিজেদের প্রার্থী না দিয়ে শরিক দলকে ছেড়ে দিয়েছে। ধর্মভিত্তিক দল তরীকত ফেডারেশনের প্রার্থী আনোয়ার হোসেন খান অবশ্য আওয়ামী লীগেরই নেতা ছিলেন। দলের মনোনয়ন না পেয়ে তিনি দল পাল্টে নৌকা প্রতীক পান।

অন্যদিকে বিএনপি নিজের প্রার্থী না দিয়ে জোটের শরিক এলডিপির শাহাদাত হোসেন সেলিমকে ছাড় দিয়েছে। আর জোটের সিদ্ধান্ত অনুযায়ী তিনি লড়ছেন ধানের শীষ প্রতীক নিয়ে।

বাড়িতে হামলার অভিযোগ

সেলিমের অভিযোগ, গতকাল দুপুরে তার করপাড়ার বাড়িতে মতবিনিময় সভায় হামলা হয়। এ সময় দুইটি মোটর সাইকেল, সভা মঞ্চের চেয়ারটেবিল ও বাড়ি ভাঙচুর করা হয়, আহত হয় ১০ জন।

এই ঘটনায় আওয়ামী লীগ নেতা মনির হোসেন চৌধুরী ও মজিবুল হক মজিবকে দায়ী করেছেন এলডিপি নেতা।

জানতে চাইলে মজিবুল হক মজিব এই হামলার কথা অস্বীকার করেন। বলেন, এই ধরনের কোনো ঘটনাই ঘটে না। ২০ দলীয় জোট পরাজয় বুঝতে পেরে অপপ্রচার চালাচ্ছে।

জানতে চাইলে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোতা মিয়া ঢাকা টাইমসকে বলেন, ‘হামলার বিষয়টি আমরা জানি না। তবে এ ধরনের কোন ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

নৌকার ক্যাম্পে আগুন

এই ঘটনায় দলটি বিএনপির নেতা-কর্মীদের দায়ী করছে।

বৃহস্পতিবার ভোরে করপাড়া ইউনিয়নের মিয়ার বাজারে নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়া হয়। আগুনের ক্যাম্পের প্লাস্টিক চেয়ার ও টেবিল পুড়ে যায়। এ সময় পাশের চায়ের দোকানের আসবাবপত্রও পুড়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মজিবুল হক মজিব অভিযোগ করেছেন, ধানের শীষের লোকজন এই আগুন দিয়েছে। তারা নির্বাচনকে বিতর্কিত করতে চাইছে।

তবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট প্রার্থী এলডিপি নেতা শাহদাত হোসেন সেলিম এই অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, ‘আওয়ামী লীগের লোকজন এ ঘটনা ঘটিয়ে বিএনপির ওপর দোষ চাপাচ্ছেন। এ ঘটনার সাথে বিএনপির কোন নেতাকর্মী জড়িত নয়।’

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা তোতা মিয়া বলেন, ‘ঘটনাটি শুনেছি, তারপর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :