পুরনো টুইটে বিপাকে কেভিন হার্ট

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৫:৪২

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি বসতে যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্রের অন্যতম মর্যদাপূর্ণ পুরস্কার অস্কার-এর ৯১তম আসর। বরাবরের মতো হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে হবে জমকালো এ আয়োজন।

আসন্ন সেই আয়োজন উপস্থাপনা করার জন্য গত ৪ ডিসেম্বর আমেরিকান কৌতুক অভিনেতা ও প্রযোজক কেভিট হার্টের নাম ঘোষণা করে অস্কার কমিটি।

কিন্তু সম্প্রতি কেভিন কার্টকে নিয়ে সৃষ্টি হয়েছে নতুন এক সমস্যা। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত লেসবিয়ান, গে, বাইসেক্সুয়াল ও ট্রান্সজেন্ডার ধরনের মানুষদের নিয়ে মজা করে অনেক টুইট করেছেন তিনি। ঝামেলার সূত্রপাত সেসব নিয়েই।

কেভিনের অস্কার উপস্থাপনা করার খবর প্রকাশ হতেই তার টুইটে আহতদের কয়েকজন বলেছেন, মানুষের প্রতি যার শ্রদ্ধাবোধ নেই, তিনি কী করে অস্কার উপস্থাপনা করার সুযোগ পেলেন?

এই প্রশ্ন নজরে পড়েছে অস্কার কমিটির। উত্তর খুঁজে না পেয়ে অভিনেতা কেভিন হার্টকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেছে তারা। তা না হলে অন্য উপস্থাপক খোঁজা হবে বলে সাফ জানিয়ে দিয়েছে।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার এক টুইট বার্তায় কেভিন ক্ষমা তো চেয়েছেনই, অস্কার উপস্থাপনা থেকেও নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন। কেভিনের এই চাওয়া অস্কার কমিটি পূরণ করবে কি না সেটা এখনও জানা যায়নি।

মার্কিন এ অভিনেতা তার টুইটে লিখেন, ‘আমি খুবই দুঃখিত যে অনেককে কষ্ট দিয়েছি। বার বারই একই অন্যায় করেছি। যাই হোক, অ্যাকাডেমিকে অনেক ধন্যবাদ ভুল শুধরে দেয়ার জন্য। নিশ্চয়ই আমাদের পরে দেখা হবে।’

ঢাকা টাইমস/১৩ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত