রাজশাহী-৪

বিভেদ মিটিয়ে ঐক্যবদ্ধ হলো আ.লীগ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:১১

জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজশাহী-৪ (বাগমারা) আসনে বিভেদ মিটিয়ে এক হয়েছে আওয়ামী লীগের দুই পক্ষ। বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হকের সঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছেন দলের ভেতর তার এত দিনের প্রতিদ্বন্দ্বী উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের।

২০০১ সাল থেকেই এই আসনে নৌকা নিয়ে লড়াই করে আসছেন এনামুল। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত এলাকায় ২০০৮ সালে বড় ব্যবধানে জিতেনও তিনি। ২০১৪ সালেও হন সংসদ সদস্য।

কিন্তু এনামুলকে গত কয়েক বছর ধরেই দলের ভেতরের বিভেদ মোকাবেলা করতে হয়েছে। সান্টু ও আজাদের নেতৃত্বে দলে তৈরি হয় আলাদা বলয়। আর তারা বিরোধিতা করলে এনামুল ভোটের ময়দানে সুবিধা করতে পারবেন কি না, এই বিষয়টি নিয়ে সংশয় ছিল।

তবে ভোটের প্রচার শুরুর পর নৌকাকে জেতাতে প্রতিদ্বন্দ্বী সব বলয়ের নেতারা এক মঞ্চে উঠেছেন। বৃহস্পতিবার দুপুরে বাগমারার ভবানীগঞ্জের একটি কোচিং সেন্টারে দলীয় একটি সভা করেন উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এনামুল হক ও আবুল কালাম আজাদ।

সান্টু ও কালামসহ দলীয় নেতারা এ সময় এনামুলকে ফুলের নৌকা উপহার দেন। অনুষ্ঠানে আওয়ামী লীগের সব নেতা হাতে হাত ধরে নৌকার বিজয়ের জন্য কাজ করার অঙ্গীকার করেন।

এর আগে সংসদ সদস্য এনামুল বলেন, ‘রাজনীতি একটা জনসেবা। আর আওয়ামী লীগ সরকার তা ভালোভাবেই করেছে। তাই রাজনীতি করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।’

ভেদাভেদ ভুলে সব নেতা নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হওয়ায় প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এনামুল বলেন, ‘বাগমারায় এবারও নৌকার জয় কেউ ঠেকাতে পারবে না।’

সভায় উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক ম-ল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহসান হাবিব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান মকবুল হোসেন প্রমুখ।

এই আসনে ২০০৮ সালে এনামুল হারান বিএনপির প্রার্থী আবদুল গফুরকে। এবার দলটি প্রার্থী করেছে দলটির সাবেক সংসদ সদস্য আবু হেনাকে।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :