চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সেরা গোলদাতা যারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:১৫

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেরে এবারের আসরের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। প্রথম রাউন্ডে কোনো অঘটন ঘটেনি। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেডের মত বড় ক্লাবগুলোই জায়গা করে নিয়েছে শেষ ষোলোতে। গ্রুপ পর্বে সেরা গোলদাতাদের তালিকাতে লিওনেল মেসি-নেইমারের মত তারকারা আছেন। তবে জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো শীর্ষ পাঁচে জায়গা করে নিতে পারেননি এবার।

সর্বোচ্চ গোলদাতা

৮: রবার্ট লেভানডোস্কি। বায়ার্ন মিউনিখের এই পোলিশ স্ট্রাইকার ৮ গোল করেছেন। ৫৩৪ মিনিট খেলেছেন তিনি। প্রতি ৬৬.৮ মিনিটে একটি গোল এসেছে তার পা থেকে।

৬: লিওনেল মেসি। আর্জেন্টাইন খুদে জাদুকর বার্সেলোনার জার্সিতে গ্রুপ পর্বে ২৯৭ মিনিট খেলে ৬ গোল করেছেন। প্রতি ৪৯.৫ মিনিটে একটি করে গোল করেছেন।

৫: নেইমার, পাওলো দিবালা, এডিন জোকো, আন্দ্রে ক্রামারিচ, মৌসা মারেগা, দুসান তাদিচ

পিএসজিকে গ্রুপসেরা বানাতে মূল ভূমিকা রেখেছেনে নেইমার। ব্রাজিলিয়ান তারকা করেছেন ৫ গোল। ক্রিশ্চিায়ানো রোনালদো এখন অবধি সিরি’আয় জুভেন্টাসের সর্বোচ্চ গোলদাতা। তবে চ্যাম্পিয়ন্স লিগে তিনি সুবিধা করে উঠতে পারেননি। ইউরোপসেরার আসরে ৫ গোল করে জুভিদের গ্রুপসেরা বানাতে সহায়তা করেছেন পাওলো দিবালা। ৩৫৫ মিনিট খেলেছেন তিনি। প্রতি ৭১ মিনিটে একটি গোল করেছেন দিবালা। রোমার বসনিয়ান তারকা এডিন জোকো ৫ গোল করেছেন গ্রুপ পর্বে। প্রতি ৭২ মিনিটে একটি করে গোল করেছেন জোকো।

সার্বিয়ার দুসান তাদিচ ৫ গোল করে আয়াক্সকে পাঠিয়েছেন শেষ ষোলোতে। পর্তুগিজ জায়ান্ট পোর্তোকে গ্রুপসেরা বানাতে বড় অবদান রেখেছেন মালির মৌসা মারেগা। এছাড়া হফেনহেইমের ক্রোয়াট তারকা আন্দ্রে ক্রামারিচ ৫ গোল করেছেন। যদিও তার দল গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে।

৪: গ্রুপ পর্বে ৪টি করে গোল আছে অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আতোয়ান গ্রিজম্যান, ইন্টার মিলানের আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দি, হটেনহামের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেন এবং বরুসিয়া ডর্টমুন্ডের পর্তুগিজ মিডফিল্ডার রাফায়েল গুরেইরোর। এর মধ্যে ইকার্দি ছাড়া অন্য সবার দলই শেষ ষোলোতে নাম লিখিয়েছে।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত