ভোটের ডামাডোলেও কমেনি ক্রিকেট আমেজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৫ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৩২

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হয়ে গেছে। চারদিকে প্রার্থীদের প্রচারণাও চলছে বেশ। এরই মাঝে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে সিলেটে হাজির হয়েছে টিম বাংলাদেশ।

নিজেদের প্রিয় ওয়ানডে ফরম্যাটে সিলেট আন্তজার্তিক স্টেডিয়ামে প্রথম ম্যাচ। পাশাপাশি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা যদি বিশ্বকাপের পর অবসরে যান তাহলে দেশের মাটিতে তার শেষ ম্যাচ। সেই সঙ্গে যোগ হয়েছে বিজয় দিবসের ছুটি। সবকিছু মিলিয়ে সিলেটের ওয়ানডে অভিষেক নিয়ে বেশ রোমাঞ্চিত ক্রিকেটভক্তরা।

ম্যাচের আগের দিন স্টেডিয়াম পাড়ায় পা রাখতেই চোখে পড়লো বিশাল সারি। মূল প্রবেশ পথ থেকে দু'ধারে লাক্কাতুরা চা বাগান ধরে এগোলে অর্ধ কিলোমিটার পথ পেরিয়ে স্টেডিয়াম। সেই অর্ধ-কিলোমিটার জুড়েই হাজার হাজার জনতার লাইন।

পুরুষ-কিশোরসহ টিকিটের জন্য সারি বেঁধে অপেক্ষা করছেন ৫০ উর্ধ্ব নারীরাও। কাছে গিয়ে জানতে চাইলাম, এত আগ্রহ নিয়ে লম্বা সারিতে কেন? জবাবে বয়স্ক এক নারী জানালেন,‘এখানে সবাই খেলা দেখতে পছন্দ করে। তবে খুব একটা ম্যাচের আয়োজন হয়না বলে সে সুযাগ হয়না।’

তবে আরেকটু ভিড়ে প্রবেশ করে জানা গেল, অনেক বৃদ্ধাই সারিতে দাঁড়িয়েছেন অন্য উদ্দেশ্য নিয়ে। জানতে চাইলে উঠতি এক বালক জানায়, ‘এরা অনেকেই ম্যাচের দিন দ্বিগুন দামে টিকিট বিক্রি করার আশায় লাইনে দাঁড়ায়।’

তবে উদ্দেশ্য যাই হোক, কিশোর, নারী-পুরুষ নির্বেশেষে সবার এই উন্মাদনা দেশের ক্রিকেটের জন্য অনেক ইতিবাচক দিকই। অবশ্য যত মানুষ সারি বেঁধে দাঁড়িয়েছেন, তার অর্ধেক মানুষের ভাগ্যে টিকিট জোটে কিনা সন্দেহ! কারণ মাঠের বাইরে যে সারি দেখা গিয়েছে তার অর্ধেক সংখ্যক আসনও নেই সিলেটের ভেন্যুটিতে। ম্যাচটি নিয়ে উত্তেজনা শুধু স্থানীয়দের মধ্যেই সীমাবদ্ধ নয়, দূর-দূরান্ত থেকেও ছুটে এসেছেন ভক্তরা।

এর আগে চলতি বছরের শুরুতে টি-টেয়েন্টি অভিষেক হয় সিলেট আন্তজার্তিক স্টেডিয়ামটির। এরপর গেল মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সাদা বলের টেস্টেরও অভিষেক হয়। কিন্তু ওই দুটি ম্যাচে মানুষের এত উন্মাদনা লক্ষ্য করা যায়নি, যতটা না ওয়ানডেতে দেখা যাচ্ছে। 

সবার ধারণা দেশের মাটিতে এই ম্যাচটিই হবে অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচ। তাই আগ্রহ নিয়ে স্টেডিয়াম-পাড়ায় ভিড় জমিয়েছেন হাজার-হাজার ক্রিকেটপ্রেমী জনতা।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/এইচএ/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :