২৫১ আসনে এগিয়ে ধানের শীষ: বিএনপি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৭:১৭

৩০০ আসনের মধ্যে ২৫১ টিতেই বিএনপির নেতৃত্বে ২০ দল ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা জন সমর্থনের দিক দিয়ে এগিয়ে থাকার দাবি করেছেন দলটির একজন শীর্ষ নেতা। ২২২ আসনে জয়ের পূর্বাভাস দিয়ে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের জরিপ প্রকাশের পরেই এই দাবি এলো বিএনপির পক্ষ থেকে।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী সদর আসনে বিএনপির প্রার্থী মিজানুর রহমান মিনু দাবি করেছেন, বিদেশি সংস্থার জরিপ অনুযায়ী আড়াই শতাধিক আসনে তারা ১০ হাজার থেকে এক লাখ ভোটে এগিয়ে।

বৃহস্পতিবার নিজ নির্বাচনী এলাকায় সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন মিনু। তিনি এই তথ্য দিলেও কোন সংস্থাকে দিয়ে এবং কবে জরিপ করানো হয়েছে সে বিষয়ে কিছু বলেননি।

আগামী ৩০ ডিসেম্বরের ভোটকে সামনে রেখে সারাদেশে চলছে জমজমাট প্রচার। টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ তৃতীয় দফাতেও বড় জয়ের আশা করছে। এর মধ্যে জয় যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা সংগঠন রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার (আরডিসি) এর একটি জরিপ প্রতিবেদন প্রকাশ করেন। সারাদেশে ৫১ হাজার ভোটারের ওপর করা জরিপের ফলাফলে ১৬৮ থেকে ২২২ আসনে জয়ের পূর্বাভাস দেওয়া হয়।

এর জবাবে বিএনপি নেতা মিনু বলেন, ‘নৌকা সমুদ্রে ডুবে যাওয়ার ভয়ে আওয়ামী লীগ মহাসংকটে পড়ে গেছে। তাদের তরী আর তীরে ভিড়বে না।’
‘নির্বাচনে নিশ্চিত হেরে যাওয়ার শঙ্কায় আওয়ামী লীগ নির্বাচন বানচালের গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করছে। প্রচারণায় বাধা প্রদান করছে। পোস্টার লিফলেট ও ব্যানার কেটে ফেলছে। বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর করা হচ্ছে।’

ঢাকা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টুসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত