২০২০ সালের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৬

২০২০ সালের এশিয়া কাপের আয়োজক পাকিস্তানে। এমনটাই ঘোষণা দিলেন এসিসির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তবে আয়োজক হলেও পাকিস্তানের মাটিতে টুর্নামেন্টটি হবে বলে মনে হচ্ছে না। হতে পারে আমিরাত অথবা মালয়েশিয়ায়। ২০২০ সালের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। চলতি বছরের এশিয়া কাপ হওয়ার কথা ছিল ভারতে। কি পাকিস্তানের আপত্তির মুখে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে হয় টুর্নামেন্টটি। পরের এশিয়া কাপের আয়োজক হিসেবে আজ পাকিস্তানের নাম ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

প্রায় এক দশক ধরে পাকিস্তানে নির্বাসিত আন্তর্জাতিক ক্রিকেট। শ্রীলঙ্কা, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সেখানে খেলেছে কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে। যে কারণে পাকিস্তান তাদের মাটিতে এশিয়া কাপ আয়োজনে কতটা সামর্থ্য রাখে সেটাও প্রশ্ন। তাছাড়া ভারত সেখানে যাবে কিনা সেটা নিয়ে সংশয় না থাকার কোনও কারণ নেই।

শেষমেষ পাকিস্তান তাদের হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাতকে ব্যবহার করতে পারে আয়োজক হিসেবে। এ বিষয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আগামী এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। তারা কোথায় টুর্নামেন্ট আয়োজন করবে, সেটা তাদের সিদ্ধান্ত। হতে পারে পাকিস্তানে কিংবা এবারের মতো দুবাই অথবা মালয়েশিয়ায়। আর ২০২০ সালে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে সেটা মাথায় রেখেই পরের আসর হবে কুঁড়ি ওভারের।’

বৃহস্পতিবার ঢাকার এক হোটেলে এসিসির এই সভা অনুষ্ঠিত হয়। সেখানে বিসিবি ও এসিসি সভাপতি নাজমুলের সঙ্গে ছিলেন এসিসির সহ-সভাপতি কে. এইচ. ইমরান, এসিসির সেক্রেটারি অমিতাভ চৌধুরী, সাবেক আইসিসি সভাপতি ও এসিসি বোর্ড সদস্য এহসান মানিসহ আরও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। ২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এজন্য সেপ্টেম্বরেই এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এসিসি।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/ম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :