বলিউড ছবির অভিনেতা কাশ্মীরে এনকাউন্টারে নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৮:০৮

চার মাস ধরে তন্ন তন্ন করে খুঁজছিলেন তার পরিবারের লোকজন। আর তাতে সফল না হওয়ার পর পরিবারের সকলেই ধরেই নিয়েছিলেন, ছেলে হয়তো বিচ্ছিন্নতাবাদীর দলেই নাম লিখিয়েছে। ভারতের কাশ্মীরের বান্দিপোরা জেলার হাজিনের ১৫ বছরের সেই কিশোর সাকিব বিলালের খোঁজ মিলল শেষমেশ। কিন্তু জীবিত অবস্থায় নয়। বিলালের মৃতদেহ ফিরে এল বান্দিপোরার হাজিন গ্রামে।

শ্রীনগরের মুজগুন্ডে ভারতীয় সেনাবাহিনীর এনকাউন্টারে মৃত্যু হয়েছে ১৫ বছরের সাকিব বিলালের। সাকিবের সঙ্গেই আরও একজনের খোঁজ মিলছিল না বিগত কয়েক দিন ধরে। সাকিবেরই বন্ধু মুদাসির পার্রেরও মৃত্যু হয়েছে সেনাবাহিনীর গুলিতেই।

আনন্দবাজার জানায়, এ দিন বান্দিপোড়ার হাজিনে এই দুই কিশোরের মৃতদেহ ফিরতেই বিরাট শোরগোল পড়ে যায়। দু’জনের মৃতদেহ নিয়ে মিছিলে বেরিয়ে পড়েন স্থানীয় মানুষজন। স্বাধীনতা এবং ভারতবিরোধী স্লোগানে মুখরিত মিছিলে আওয়াজ দিতে থাকেন হাজিনের মানুষজন।

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি তীব্র ঝোঁক সাকিব বিলালের। সঙ্গে ফুটবল খেলাতেও কিছু কম যেতেন না তিনি। সাকিব আর তার পরম বন্ধু মুদাসির দু’জনেই হাজিনের ঈদগাহ’তে ফুটবল টুর্নামেন্ট খেলতেন। স্থানীয় নাট্যদলে তো নাম লিখিয়েছিলেন সাকিব। এমনকি এর মধ্যেই তিনি অভিনয়ও করে ফেলেছেন একটি বলিউড ছবিতে। বিশাল ভরদ্বাজ পরিচালিত এবং শাহিদ কাপুর অভিনীত ‘হায়দার’ ছবিতে দেখা গিয়েছিল সাকিব বিলালকে। ক্লাস সিক্সে পড়ার সময়েই ‘হায়দার’ ছবিতে অভিনয়। ছবির সেই ‘চকোলেট বয়’ দৃশ্যটি এখনও বোধ হয় অনেকেরই মনে আছে। সেই দৃশ্যেই জমিয়ে দিয়েছিলেন সাকিব।

চলতি বছরের ৩১ আগস্ট নিখোঁজ হয় এই দুই কিশোর। কিছু দিন আগেই সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয় একটি ছবি। সে ছবিতেই বন্দুক হাতে দেখা গিয়েছিল সাকিব এবং তার বন্ধু মুদাসিরকে। সন্দেহ তো ছিলই, ছবি দেখার পর সাকিব এবং মুদাসিরের পরিবারের লোকজন কিছুটা ধরেই নেন যে, লস্কর-ই-তায়েবা নাম লিখিয়েছে দুই কিশোর।

সাকিবের বাবা বিলাল শেখ আহমেদের কথায়, ‘ইঞ্জিনিয়ার হতে চেয়েছিল ছেলেটা। অভিনয় আর ফুটবল খেলাটাও চালিয়ে যেত পাশাপাশি। দুঃসাহসিক কাজকর্মেই আমার ছেলের জীবনটা ভরপুর।’

পরিবারের জন্য দু’বেলা দুমুঠো ভাত জোগাড় করতে কঠিন পরিশ্রম করতে হত আরেক কিশোর মুদাসিরকে। মা-বাবা ছাড়াও মুদাসিরের পরিবারে রয়েছে তার দশ বছরের বোন এবং শারীরিক প্রতিবন্ধী ভাই।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এসআই)

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত