এখনই ফাঁসি হচ্ছে না নির্ভয়ার ধর্ষকদের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৮:১৩

দিল্লিতে নির্ভয়া ধর্ষণ ও হত্যার ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছে আসামিরা। ফাঁসির সাজা হয়েছে তাদের। তবে মৃত্যুদণ্ড কার্যকর করতে তাড়াহুড়ো না করাই ভালো। বৃহস্পতিবার একটি জনস্বার্থ মামলার শুনানিতে জানাল ভারতের সুপ্রিম কোর্ট। দোষীদের সাজা দ্রুত কার্যকর করতে চেয়ে আবেদনটি জমা পড়েছিল। আদালতের তরফে সেটি খারিজ করে দেওয়া হয়েছে।

নির্ভয়া গণধর্ষণকাণ্ডে তার দোষী সাব্যস্তকে আগামী দু’সপ্তাহের মধ্যে ফাঁসি দিতে হবে বলে সম্প্রতি শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী আলাখ অলোক শ্রীবাস্তব। সুষ্ঠুভাবে বিষয়টি মিটিয়ে নিতে কেন্দ্র সরকারের হস্তক্ষেপও প্রার্থনা করেন তিনি। কিন্তু বৃহস্পতিবার বিচারপতি মদন বি লোকুর এবং দীপক গুপ্তর ডিভিশন বেঞ্চ আবেদনটি খারিজ করে দেয়। আবেদনকারীকে তিরস্কারও করেন বিচারপতিরা।

তারা বলেন, ‘এ আবার কেমন আবেদন? আদালতকে নিয়ে তামাশা করছেন যে।’

২০১২ বছরের ১৬ ডিসেম্বর দিল্লিতে চলন্ত বাসে ২৩ বছর বয়সী মেডিকেল ছাত্রীকে গণধর্ষণের ছয়জন। চরম শারীরিক নির্যাতন চালায়। তারপর চলন্ত বাস থেকে ছুড়ে ফেলে দেয় রাস্তায়। একটানা লড়াইয়ের পর ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মৃত্যু হয় ওই পড়ুয়ার।

সেই ঘটনায় ছয়জনকেই গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে রাম সিং নামের একজন তিহার জেলে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। তিন বছর সংশোধনাগারে কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে গিয়েছে নাবালক একজন। আর বাকি চারজন, মুকেশ, পবন গুপ্ত, বিনয় শর্মা এবং অক্ষয় কুমার সিং এই মুহূর্তে কারাগারে বন্দি। তাদের মৃত্যুদণ্ডের সাজা শোনানো হয়েছে। সাজা পুনর্বিচার করে দেখতে আবেদন জানিয়েছিল মুকেশ, পবন এবং বিনয়। এ বছর ৯ জুলাই তা খারিজ করে দেয় শীর্ষ আদালত।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :