সিরিজ বাঁচানোর ম্যাচে সম্ভাব্য পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৪

ক্যারিবীয়দের বিপক্ষে টানা দুই ম্যাচে চার ওপেনারকে খেলিয়েছে বাংলাদেশ। তবে এই ফর্মুলা খুব একটা কাজে আসেনি। ইমরুল কায়েস দুই ম্যাচের দু’টিতেই ব্যর্থ। একই সঙ্গে ব্যর্থ প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকানো সৌম্য সরকারও। তাই ঘরের মাঠে সিরিজ বাঁচানোর ম্যাচে টিম কম্বিনেশন ঠিক রাখতে যেকোনো একজন বাদ পড়ার সম্ভাবনা জোরালো। সেক্ষেত্রে ইমরুলের কপাল পুড়তে পারে। কারণ দুই ম্যাচে মিলিয়ে মাত্র ৪ রান এসেছে এই বাঁহাতির ব্যাট থেকে।

তাছাড়া গত দুই ম্যাচে শেষের দিকে নেমে ভালো করতে পারেননি সৌম্য সরকার। কারণ হিসেবে অবশ্য তার পজিশনকে দায়ী করছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার মতে তিন নম্বর অথবা ওপেনিংই উপযুক্ত সৌম্যর জন্য। ম্যাচের আগের দিন এই প্রসঙ্গে অধিনায়ক বলেন, ‘আমাদের ওপেনার কিংবা টপ অর্ডার বা কেউ বড় রান করতে পারেনি। শেষ ম্যাচেও তাই হয়েছে। ইমরুল দুটো ম্যাচে রান করতে পারিনি। ছয়ে সৌম্যও অবশ্যই ক্লিক করেনি। সৌম্যর জন্য ওপেনিং এবং তিন নম্বর পজিশনই বেস্ট।’

অধিনায়কের কথায় বোঝা যায়, শেষ ম্যাচে তিন নম্বরে দেখা যেতে পারে সৌম্যকে। যেহেতু ওপেনিং করার সম্ভাবনা নেই তার। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন ঠিক রাখতে তামিমের সঙ্গে ওপেনিংয়ে থাকবেন লিটন দাস। যথারীতি চারে মুশফিকুর রহিম। পাঁচ নম্বরে সাকিব আল হাসান। আর ইমরুলের পরিবর্তে সুযোগ পেতে পারেন মোহাম্মদ মিঠুন। 

ব্যাটিং লাইনআপ ছাড়া বোলিংয়েও আসতে পারে এক পরিবর্তন। যদিও তার সম্ভাবনা কম। গত দুই ম্যাচে খরুচে বোলার রুবেল হোসেন পরিবর্তনে দেখা যেতে পারে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।  তবে সবকিছু মাঝে যদি, কিন্তুর হিসেব রয়েছে। যার জন্য কয়েক ধফায় নিজেদের মধ্যে আলাপ-আলোচনা সেরে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। একাদশ পরিবর্তনের পরিকল্পনা নিয়ে মাশরাফি জানালেন, ‘অনেক কিছুই হতে পারে। পরিবর্তন আসলেও আসতে পারে। সবাই আলোচনা করে যেই সিদ্ধান্তে আসবে, সেটা নেয়া হবে।’

সবমিলিয়ে শেষ ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দাঁড়ায়- তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, মেহেদী হাসান মিরাজ, মোস্তফিজুর রহমান, রুবেল হোসেন/ মোহাম্মদ সাইফউদ্দিন।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/এইচএ/এবিএ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :