জামালপুর-১: প্রার্থীশূন্য বিএনপি

জামালপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:৪৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে বিএনপির প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়ন স্থগিত ঘোষণা করেছে হাইকোর্ট। এতে আসনটিতে প্রার্থী শূন্য হয়ে পড়ছে দলটি। বিএনপির নেতা-কর্মীরা হতাশ হওয়ায় থেমে গেছে আসনের নির্বাচনী আমেজ। এখন আসনটিতে একে অপরের বিরুদ্ধে লড়বেন মহাজোটেরই দুই প্রার্থী আওয়ামী লীগের আবুল কালাম আজাদ ও জাপার এম এ সাত্তার। তারা সম্পর্কে চাচাতো ভাই।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসন থেকে বিএনপির ৩ জন প্রার্থী জেলা রিটার্নিং অফিসারে কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে সাবেক এমপি এম রশিদুজ্জামান মিল্লাত, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পুলিশের সাবেক আইজি এম এ কাইয়ুম ও মিল্লাতের ছেলে ব্যারিস্টার শাহাদাত বিন জামান। জেলা রিটার্নিং অফিসার এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়ন বাতিল করেন। মিল্লাত তার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনের আপিল করলে নির্বাচন কমিশনার তা বৈধ ঘোষণা করে। পরে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেন জামালপুর-১ আসনের বিএনপির এই প্রার্থী।

আর এদিকে আওয়ামী লীগের প্রার্থী সাবেক তথ্য মন্ত্রী আবুল কালাম আজাদ নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন। বৃহস্পতিবার আবুল কালাম আজাদের রিট আবেদন শুনানি নিয়ে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ নির্বাচন কমিশনের বৈধতার ওপর স্থগিত আদেশ দেন।

এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন বিএনপির প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাত।

দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঢাকা টাইমসকে জানান, এই আসনে বিএনপির প্রার্থী থাকলে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হতো। এখন বিএনপির প্রার্থী না থাকায় আবুল কালাম আজাদের বিজয় অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন এই নেতা।

ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত