নৌকায় তারার মেলা

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ০০:৩৬

মুক্তিযোদ্ধা, শিল্পী, অভিনেতা, ক্রীড়া তারকাদের নিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করল আওয়ামী লীগ। একঝাঁক তারকা দেশবাসীকে আহ্বান জানালেন নৌকায় ভোট দিতে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই প্রচারাভিযান শুরু করে আওয়ামী লীগ। সমাবেশ শেষে ঢাকার বিভিন্ন রাস্তায় কাভার্ডভ্যানে করে প্রচারপত্র বিলি করেন তারকারা।

গাড়িগুলো কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সামনে দিয়ে টিএসসি, শাহবাগ মোড়, বাংলামোটর মোড়, ফার্মগেট হয়ে মানিক মিয়া অ্যাভিনিউ দিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে থামে।

প্রচারাভিযানে ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ক্রীড়া ব্যক্তিত্ব সত্যজিৎ সাদ রুপু, আশরাফ উদ্দিন চুন্নু, অভিনেতা জাহিদ হাসান, মাহফুজ আনাম, শহীদুল আলম সাচ্চু, চিত্রনায়িকা অরুণা বিশ্বাস, শমী কায়সার, রোকেয়া প্রাচী, তারিন জাহান, তানভীন সুইটি, আজমেরী বাঁধন, শামীমা তুষ্টি, চলচ্চিত্র অভিনেতা সাইমন সাদিক, কণ্ঠশিল্পী এস ডি রুবেল প্রমুখ।

এই তারকারা আটটি ট্রাক থেকে প্রচারপত্র বিলি করেন। এতে তুলে ধরা হয়েছে আওয়ামী লীগ সরকারের ১০ বছরের উন্নয়নচিত্র এবং বিএনপি-জামায়াত জোটের নানা নেতিবাচক ঘটনা।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচার চালাচ্ছেন রুপালি জগতের তারকারা। এবার তারা সরাসরি ভোট প্রার্থনায় নামলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই অভিযানের উদ্বোধন করেন। তিনি বলেন, ‘সারা দেশে নৌকার যে গণজোয়ার, তা আছড়ে পড়ছে সাংস্কৃতিক অঙ্গনে। নবমুকুটে তারা আবার পরাজিত করবে সাম্প্রদায়িক অপশক্তিকে, আমরাই আবার বিজয়ী হব।’

“১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা পাক হানাদার বাহিনীকে পরাজিত করেছি। এবার ২০১৮ সালে আমরা আজ শপথ নেব, একাত্তরের পরাজিত শক্তি যারা আজও আছে এই বাংলার মাটিতে; সাম্প্রদায়িক অপশক্তি যার নেতৃত্বে রয়েছে ‘মুক্তিযোদ্ধা বাই চান্স’ জেনারেল জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপি, এই দল খুনিদের দল, এই দল দুর্নীতিবাজদের দল, তাদের আমরা পরাজিত করব।’

বিএনপি শিবিরে ‘গণভাটা’ পড়েছে বলেও মনে করেন কাদের। বলেন, ‘নির্বাচনের দিন যতই এগোচ্ছে, তারা ততই পরাজয়ের দিকে যাচ্ছে।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা চাইলেন মঈন খান

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী: আ.লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী

জবি শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় চরমোনাই পীরের উদ্বেগ 

শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে কুরআনের শিক্ষা চালু করতে হবে: মুজিবুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :