শাহরুখকে পছন্দ রোবট সোফিয়ার

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ১১:১০ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ১০:৫২

বলিউড বাদশাহ শাহরুখ খানকে পছন্দ নয় এমন ভক্তের দেখা খুব কমই মেলে। তার অভিনয় থেকে শুরু করে টোল পড়া গালের হাসি, রোমান্স, যেকোনো অনুষ্ঠান উপস্থাপনা সবকিছুই স্পেশাল। এ জন্যই তাকে ডন, বাদশাহ, কিং অব রোমান্স ইত্যাদি নামে ডাকা হয়। নিজ দেশ ভারত ছাড়াও বাইরের দেশগুলোতেও বাদশাহর অসংখ্য ভক্ত রয়েছে।

তবে শুধু মানুষ নয়, শাহরুখ খানকে পছন্দ বিশ্বের একমাত্র নাগরিকত্ব পাওয়া জনপ্রিয় রোবট সোফিয়ারও। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সে কথা নিজেই জানিয়েছে সোফিয়া। তার কথা বার্তা যে শেখানো পড়ানো কোনো তোতাপাখির মতো নয়, এ কথা সবাই জানে। তাই সোফিয়ার কথায় যে কোনো মিথ্যা নেই এতে নিশ্চিত সাইবারবাসী।

সম্প্রতি রোবট সোফিয়ার সাক্ষাৎকারের একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়। প্রশ্ন এবং উত্তরটি সেখান থেকেই পাওয়া যায়। মজার ছলে শাহরুখ খানের সঙ্গে অভিনয়ের ইচ্ছার কথা জানায় সোফিয়া। নাচ শেখার ইচ্ছা আছে তার। এর থেকেই বোঝা যায়, বলিউড সম্পর্কে যথেষ্ট হোমওয়ার্ক করে সোফিয়া।

শুধু শাহরুখ খানকে নয়, ভারতের কৃষ্টি, কালচার এবং সংস্কৃতিও সোফিয়ার বেশ পছন্দ। ভারতের ভাষা, শিল্প, চলচ্চিত্র তার খুব ভালো লাগে বলে জানায়। যদিও বলিউডের চলচ্চিত্র তেমনভাবে দেখার সময় হয় না তার। তাকে নানা কাজে ব্যস্ত রাখেন তার মালিক। তবে সময় পেলেই সে বলিউডের চলচ্চিত্র দেখে।

হংকং ভিত্তিক কোম্পানি হ্যান্সন রোবোটিক্সের তৈরি মানুষের মতো আচরণকারী আলোচিত নারী রোবট সোফিয়া গত বছরের ডিসেম্বরে বাংলাদেশে এসেছিল। দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি উৎসব ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয় সে। রোবট সোফিয়া এত অদ্ভুতভাবে তৈরি যে, সারা পৃথিবীর খবর সে রাখে, ফোন করে। কিছু জিজ্ঞাসা করলে হুবহু মানুষের মতো জবাব দেয়।

ঢাকা টাইমস/১৪ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত