উইন্ডিজকে চেপে ধরেছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৪:১২

সিলেটে সিরিজ নির্ধারণী ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেছে বাংলাদেশ। দারুণ বোলিং করেছেন মেহেদী মিরাজ। ১০ ওভার স্পেলে মাত্র ২৯ রান দিয়ে ৪ উইকেট দখল করেছেন এই অফস্পিনার। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ ওভারে ৫ উইকেটে ১১৭ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপ ৬৫ আর রস্টন চেজ ৩ রানে ব্যাট করছেন।

মিরাজের শিকার হয়ে ফিরে গেছেন ওপেনার চন্দরপল হেমরাজ (৯), ডারেন ব্রাভো (১০), শিমরন হেটমায়ার (০), রোভম্যান পাওয়েল (১)। মারলন স্যামুয়েলসের উইকেটটি নিয়েছেন সাইফউদ্দিন।

উল্লেখ্য, ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত ৩৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ১০টিতে, ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ২১টিতে। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। সিরিজের হিসাব করলে ওয়ানডেতে ক্যারিবীয়দের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত তিনটি সিরিজ জয় করেছে। সর্বশেষ ক্যারিবীয় সফরে ২-১ ব্যবধানে জিতেছিল টাইগাররা।

সিরিজ জয়ের পাশাপাশি সিলেটের এই ম্যাচটি বাংলাদেশের জন্য আরেকটি কারণে গুরুত্বপূর্ণ। সেটি হচ্ছে সিলেটের ম্যাচটি হতে পারে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজার দেশের মাটিতে শেষ আন্তর্জাতিক ম্যাচ। কারণ ২০১৯ সালের মে-জুলাইয়ে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপ খেলে অবসরে যেতে পারেন মাশরাফি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর দেশের মাটিতে বাংলাদেশের আর কোনো সিরিজ নেই।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এসইউএল/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :