শাই হোপ ১০৮, উইন্ডিজ ১৯৮

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৬:০১ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৫২

আগের ম্যাচে অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে জিতিয়েছিলেন শাই হোপ। বৃহস্পতিবার সিরিজ নির্ধারণী ওয়ানডেতে তিনি একাই টানলেন দলকে। সতীর্থদের ব্যর্থতার ভিড়ে খেলেছেন ১০৮ রানের হার না মানা ইনিংস। তার ব্যাটে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান সংগ্রহ করতে পেরেছে ক্যারিবীয়রা। তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে।

সিলেটে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন মেহেদী মিরাজ। দারুণ বোলিং করেছেন এই অফস্পিনার। ১০ ওভার স্পেলে মাত্র ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন ক্যারিবীয়দের টপঅর্ডার।

মিরাজের শিকার হয়ে একে একে ফিরে যান ওপেনার চন্দরপল হেমরাজ (৯), ডারেন ব্রাভো (১০), শিমরন হেটমায়ার (০), রোভম্যান পাওয়েল (১)। মাঝে মারলন স্যামুয়েলসের (১৯) উইকেটটি নেন সাইফউদ্দিন। ৯৯ রানেই ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। এরপর রস্টন চেজের সঙ্গে জুটি গড়ে ফাঁড়া কাটিয়ে ওঠার চেষ্টা করেছিলেন হোপ। কিন্তু বড় জুটি গড়ার আগেই চেজকে (৮) থামান সাকিব আল হাসান। এরপর ফাবিয়ান অ্যালেনকেও (৬) তুলে নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের পর দৃশ্যপটে আসেন মাশরাফি বিন মর্তুজা। কেমো পলকে (১২) সরাসরি বোল্ড করেন টাইগার অধিনায়ক। এরপর কেমার রোচকে ফেলেন এলবির ফাঁদে। ১৭৭ রানে ৯ উইকেট খুইয়ে বসে উইন্ডিজ।

তবে একপ্রান্ত আগলে রেখে লড়ে যেতে থাকেন হোপ। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও তিনি ছিলে অনড়। ১৩১ বলে ৯ বাউন্ডারি আর এক ছক্কায় খেলেছেন ১০৮ রানের হার না মানা ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত ৫০ ওভার ব্যাটিং করে ১৯৮ পর্যন্ত যেতে পেরেছে উইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর-

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৯৮/৯ (৫০ ওভার) (চন্দরপল হেমরাজ ৯, শাই হোপ ১০৮*, ড্যারেন ব্রাভো ১০, মারলন স্যামুয়েলস ১৯, শিমরন হেটমায়ার ০, রোভম্যান পাওয়েল ১, রস্টন চেজ ৮, ফ্যাবিয়ান অ্যালেন ৬, কিমো পল ১২, কেমার রোচ ৩, দেবেন্দ্র বিশু ৬*; মোস্তাফিজুর রহমান ০/৩৩, মেহেদী হাসান মিরাজ ৪/২৯, সাকিব আল হাসান ২/৪০, মাশরাফি বিন মর্তুজা ২/৩৪, মোহাম্মদ সাইফউদ্দিন ১/৩৮, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১৪)।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এসইউএল/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :