সিলেটে মাশরাফি-মিরাজদের দুর্দান্ত বোলিং

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ২০:০১ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৬:০৪

সিলেটে দুর্দান্ত বোলিং করলেন মাশরাফি বিন মর্তুজা ও মেহেদী হাসান মিরাজরা। ৯ ওভারে ৩৪ রান দিয়ে দুইটি উইকেট নিয়েছেন মাশরাফি। একটি মেডেন ওভার করেছেন তিনি। তার বোলিং ইকোনোমি রেট ৩.৭৭। অন্যদিকে, মেহেদী হাসান মিরাজ আজ ওয়ানডেতে তার ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। ১০ ওভারে ২৯ রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন তিনি। তিনিও একটি মেডেন ওভার করেছেন। তার বোলিং ইকোনোমি রেট ২.৯০। এর আগে ওয়ানডেতে মিরাজের ক্যারিয়ার সেরা বোলিং ছিল ৩/৪৬।

সাকিব আল হাসান ৯ ওভারে ৪০ রান দিয়ে নিয়েছেন দুইটি উইকেট। মোহাম্মদ সাইফউদ্দিন ৯ ওভারে ৩৮ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। মোস্তাফিজুর রহমান উইকেট না পেলেও ভালো বোলিং করেছেন। ১০ ওভারে ৩৩ রান দেন তিনি। এর মধ্যে এক ওভার মেডেন করেন তিনি।

বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে বেশিদূর এগোতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান সংগ্রহ করেছে তারা। দ্বিতীয় ওয়ানডেতে ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলা শাই হোপ আজ ১০৮ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে এটি তার চতুর্থ সেঞ্চুরি। সফরকারীদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেন মারলন স্যামুয়েলস।

সিলেটে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। দুপুরে টস হেরে ব্যাট করতে নামে ক্যারিবীয়রা। বোলিংয়ে বাংলাদেশ শুরুটা করে দারুণ। ইনিংসের চতুর্থ ওভারে ওয়েস্ট ইন্ডিজের ওপেনিং জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। মোহাম্মদ মিথুনের হাতে ধরা পড়েন চন্দরপল হেমরাজ। ১৭ বল খেলে ৯ রান করেন তিনি। এরপর শাই হোপ ও ড্যারেন ব্রাভো ৪২ রানের জুটি গড়েন। দলীয় ৫৭ রানে মিরাজের বলে বোল্ড হয়ে ফিরে যান ব্রাভো। ২৬ বল খেলে ১০ রান করেন তিনি।

২৩তম ওভারে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে বোল্ড হন মারলন স্যামুয়েলস। ৩২ বলে ১৯ রান করেন তিনি। ২৪তম ওভারে শিমরন হেটমায়ারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মিরাজ। ছয় বলে শূন্য রান করে ফিরে যান হেটমায়ার। ২৬তম ওভারে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েলকে ফিরিয়ে দেন মিরাজ। ৯ বলে এক রান করেন তিনি।

এরপর ৩৪ রানের জুটি গড়েন শাই হোপ ও রস্টন চেজ। দলীয় ১৩৩ রানে সাকিব আল হাসানের বল উড়িয়ে মারতে গিয়ে সৌম্য সরকারের হাতে ধরা পড়ের চেজ। ২০ বলে ৮ রান করেন এই ব্যাটসম্যান। এরপর ৩৮তম ওভারে ফ্যাবিয়ান অ্যালেনকে ফেরান সাকিব। সুইপ শট খেলেছিলেন অ্যালেন। ডিপ স্কোয়ার লেগে ডাইভ দিয়ে দুর্দান্ত একটি ক্যাচ নেন মোহাম্মদ মিথুন। ১৭ বলে ৬ রান করেন অ্যালেন।

৪৪তম ওভারে কিমো পলকে বোল্ড করেন মাশরাফি বিন মর্তুজা। ২২ বলে ১২ রান করেন তিনি। ৪৬তম ওভারে কেমার রোচকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মাশরাফি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি রোচ। এই ম্যাচে একাদশে দুইটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন ইমরুল কায়েস ও রুবেল হোসেন। দলে ঢুকেছেন মোহাম্মদ মিথুন ও মোহাম্মদ সাইফউদ্দিন। ওয়েস্ট ইন্ডিজ একাদশে ওশানে থমাসের জায়গায় একাদশে ঢুকেছেন ফ্যাবিয়ান অ্যালেন।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৯৮/৯ (৫০ ওভার)

(চন্দরপল হেমরাজ ৯, শাই হোপ ১০৮*, ড্যারেন ব্রাভো ১০, মারলন স্যামুয়েলস ১৯, শিমরন হেটমায়ার ০, রোভম্যান পাওয়েল ১, রস্টন চেজ ৮, ফ্যাবিয়ান অ্যালেন ৬, কিমো পল ১২, কেমার রোচ ৩, দেবেন্দ্র বিশু ৬*; মোস্তাফিজুর রহমান ০/৩৩, মেহেদী হাসান মিরাজ ৪/২৯, সাকিব আল হাসান ২/৪০, মাশরাফি বিন মর্তুজা ২/৩৪, মোহাম্মদ সাইফউদ্দিন ১/৩৮, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১৪)।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :