শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে জবি প্রশাসনের শ্রদ্ধা

জবি প্রতিনিধি
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৯:৪১

শহীদ বুদ্ধিজীবী দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং কোরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সূর্যোদয়ের পর থেকে জুমার নামাজের পর পর্যন্ত এসব কার্যক্রম চলে।

সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এছাড়া কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এবং রায়েরবাজার বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, নীলদল, জবি শাখা ছাত্রলীগ, সাংবাদিক প্রতিনিধি, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইন্সটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে কোরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ঢাকাটাইমস/১৪ডিমেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :