‘দেশের মাটিতে ভাইয়াকে বিদায় দিতে চাই’

হিমু আক্তার, সিলেট থেকে
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ২০:১৮ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ২০:১৬

হয়তো এটাই শেষ! কিন্তু ভক্তরা ধরেই নিয়েছেন দেশের মাটিতে বসে আর দেখা হবে না প্রিয় অধিনায়কের খেলা। তাই দল বেঁধে চলে আসা সিলেটের মাটিতে অধিনায়ক মাশরাফির ম্যাচ দেখতে। শুধু সিলেটের স্থানীয় মানুষই নয়, অধিনায়কের খেলা দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছেন ভক্তরা।

সকাল থেকেই লাইন ধরে মাঠে ঢোকার অপেক্ষা। ঘণ্টার পর ঘণ্টা লাইন ধরে ঢুকলেও মোটেও ক্লান্ত হননি ভক্তরা। ম্যাচের পুরো সময় মাশরাফি-মাশরাফি ধ্বনিতে কম্পিত হয় সিলেট আন্তজার্তিক স্টেডিয়ামের গ্যালারি। এর আগে টি-টোয়েন্টি, টেস্ট এবং বিপিএলের মতো বড় টুনামেন্টও হয়েছে এই মাঠে। কিন্তু শুক্রবারের মতো এতো দর্শক আর দেখেনি সবুজে ঘেরা ভেন্যুটি।

কেন এত আগ্রহ এই ম্যাচ নিয়ে জানতে চাইলে এক তরুণ ভক্ত বলেন, ‘সবাই বলছে এটাই নাকি দেশের মাটিতে মাশরাফি ভাইয়ের শেষ ম্যাচ। তাই ঢাকা থেকে ছুটে এসেছি এই খেলা দেখতে।’

অনেকের তো আকুতি অধিনায়ক মাশরাফি যেন আরো কিছুদিন থাকেন ক্রিকেটের সঙ্গে। তানিয়া রহমান নামে এক নারী ভক্ত বলেন, ‘মাশরাফি ভাই এখনো দারুণ খেলেন। তার অধীনে দল হারে না। সময় থাকলে ভাইয়া যেন আরো কিছুদিন ক্রিকেট খেলেন।’

টি-টোয়েন্টি ফরম্যাটেও বিদেশের মাটিতে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মর্র্তুজা। তাই ভক্তদের দাবি, অধিনায়ক যেন ওয়ানডেতে দেশের মাটিতে খেলেই বিদায় নেন। এক ভক্ত আবদার জানালেন, ‘মাশরাফি ভাইয়ার কাছে একটাই দাবি, উনি যেন দেশের মাটিতে অবসর নেন। আমরা সবাই ঘরের মাঠে তাকে বিদায় দিতে চাই।’ আট-দশ বছর বয়সের বাচ্চা ছেলেও চায় মাশরাফি যেন তার ক্যারিয়ার আরো লম্বা করেন।

সবকিছুরই শেষ হয়। তেমনই ক্যারিয়ারের ইতি টানতে হবে মাশরাফিকেও। কিন্তু নিজের ক্যারিয়ারের সেই ইতি মাশরাফি ঠিক কোথায় টানবেন সেটা সময়ই বলে দেবে।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত