২৮ বছর ধরে চুল কাটান না অ্যালেনা

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৮, ০০:১০

ডিজনির রূপকথার গল্পে ‘র‌্যাপানজেল’ পরী চরিত্রটিকে মনে আছে? তার সুন্দর লম্বা চুলের বহরে যুগ যুগ ধরে মেতে রয়েছেন দর্শকরা। র‌্যাপানজেল মনে করত, রাজপুত্ররা লম্বা চুলের সৌন্দর্যে সহজেই আকর্ষিত হয়। র‌্যাপানজেলকে না দেখলেও, তার মতোই লম্বা চুলের বাহার আপনি দেখতে পাবেন ইউক্রেনের এক নারী ব্যবসায়ীর মাথায়। তার ৬ ফুট লম্বা চিকন চুলের বাহারে মজেছে গোটা বিশ্ব।

ইউক্রেনে ওই নারী ব্যবসায়ীর নাম অ্যালেনা ক্রাভচেঙ্কো। লম্বা চুলে নিজেকে দেখতে বড্ড ভালবাসেন তিনি। তাই গত ২৮ বছর ধরে কাটেননি চুল। বর্তমানে তার চুলের উচ্চতা ৬ ফুট। তবে চুলের যতেœর ব্যাপারে তিনি সদা সচেতন। তিনি মনে করেন, নারীদের স্বাভাবিক চুলের থেকে সুন্দর আর কিছু নেই এই পৃথিবীতে।
লম্বা চুলের ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিয়মিত পোস্ট করেন অ্যালেনা। তার এই লম্বা চুলের ভক্তের সংখ্যাও নেহাতই কম নয়।

অ্যালেনা ছয় বছরের দুটি যমজ বাচ্চার মা। তিনি চান তার মেয়েরা চুলের ব্যাপারে তার পদাঙ্ক অনুসরণ করুক। সে জন্য গত ছ’বছর ধরে মেয়ের চুলও কাটেননি তিনি। কিন্তু এত লম্বা চুলের যতœ কীভাবে করেন তিনি। সে রহস্যের উত্তরও দিয়েছেন অ্যালেন।

তিন সপ্তাহ অন্তর তিনি একবার চুল পরিষ্কার করেন। কিন্তু এ রকম চিকন চুলের সৌন্দর্য ধরে রাখতে অ্যালেনা কী ব্যবহার করেন তাও তিনি জানিয়েছেন। সে উত্তর কিন্তু মা-কাকিমার পরামর্শ থেকে আলাদা কিছু নয়। এত বছর ধরে কেবলমাত্র প্রকৃতিক তেল ব্যবহার করেই চুলের সৌন্দর্য ধরে রেখেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত