ড. কামাল হোসেনের বিরুদ্ধে থানায় অভিযোগ

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০১৮, ১০:০১

ইবি প্রতিনিধি, ঢাকা টাইমস

সাংবাদিকদের হুমকি, ভয়ভীতি ও মানহানির অভিযোগে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)  থানায়  ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

শুক্রবার সকালে ঢাকার শহীদ বেদীতে সাংবাদিকেদের সাথে ঘটে যাওয়া ঘটনায় ড. কামাল হোসেনের বিরুদ্ধে ইবি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি অভিযোগ করেছেন দৈনিক বাংলাদেশ সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক ও ফোকলোর স্টাডিস বিভাগের শিক্ষক ড. মোস্তাফিজুর রহমান (মিঠুন মোস্তাফিজ)।

অভিযোগে বলা হয়, শুক্রবার শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদদের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকরা ড. কামাল হোসেনের কাছে জামায়াতে ইসলামী সম্পর্কে জানতে চাইলে তিনি সাংবাদিকদের ওপর চটে যান। হুমকি ও ভয়ভীতিমূলক বক্তব্য দেন। যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ও বাংলাদেশ পেনাল কোড অনুযায়ী ফৌজদারী অপরাধ।
শুক্রবার রাতে বিশ^বিদ্যালয় থানায় লিখিত অভিযোগ করলে তা সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে ইবি থানা।

বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বলেন, ‘অভিযোগটি জিডি হিসেবে গ্রহণ করেছি। যেহেতু ঘটনাস্থল ঢাকায় তাই এটি ডিএমপির দারুস সালাম থানায় হস্তান্তর করা হবে।’

অভিযোগকারী শিক্ষক মিটুন মোস্তাফিজ বলেন, ‘জাতির এ ক্রান্তিকালে তিনি ডিজিটাল ডিভাইসে সরাসরি সম্প্রচাররত অবস্থায় সাংবাদিকদের সম্মানহানি করেছেন এবং ভীতি প্রদর্শন করেছেন। যা একজন সাংবাদিক হিসেবে আমার জন্যও লজ্জার। ’

ঢাকা টাইমস/ ১৫ডিসেম্বর/প্রতিবেদক/ওআর