সাউদির পাঁচ উইকেট, ডিকওয়েলার লড়াই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৫:০৯

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয়েছে আজ। শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৭৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে সফরকারী শ্রীলঙ্কা। সফরকারী দলের তিন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ওপেনার দিমুথ করুণারত্নে ৭৯ রান করে আউট হন। টেস্টে এটি তার ২১তম অর্ধশত।

পাঁচ নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ৮৩ রান করে আউট হন অ্যাঞ্জেলো ম্যাথুজ। টেস্টে এটি তার ৩৩তম অর্ধশত। দিন শেষে ৭৩ রান করে অপরাজিত থাকেন নিরোশান ডিকওয়েলা। সাদা পোশাকের ক্রিকেটে ডিকওয়েলার এটি দশম অর্ধশত। সাত নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ওয়ানডে মেজাজে খেলতে থাকেন ডিকওয়েলা। ৭৩ রান করতে তিনি ৯১টি বল খেলেছেন। কোনো ছয় না মারলেও দশটি চার মেরেছেন তিনি। করুণারত্নে ও ম্যাথুজের পর শক্ত হাতে দলের হাল ধরেন এই ব্যাটসম্যান।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে অনুষ্ঠিত এই ম্যাচটিতে নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ৬৭ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন টিম সাউদি। টেস্টে অষ্টমবারের মতো পাঁচ উইকেট শিকার করলেন তিনি। অন্যদের মধ্যে ট্রেন্ট বোল্ট ১টি, কলিন ডি গ্র্যান্ডহোম ১টি ও নেইল ওয়াগনার ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর 

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২৭৫/৯* (৮৭ ওভার)

(দানুশকা গুনাথিলাকা ১, দিমুথ করুণারত্নে ৭৯, ধনঞ্জয়া ডি সিলভা ১, কুসল মেন্ডিস ২, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৮৩, দিনেশ চান্দিমাল ৬, নিরোশান ডিকওয়েলা ৭৩*, দিলরুয়ান পেরেরা ১৬, সুরঙ্গা লাকমল ৩, কাসুন রাজিথা ২; ট্রেন্ট বোল্ট ১/৭৭, টিম সাউদি ৫/৬৭, কলিন ডি গ্র্যান্ডহোম ১/৩৫, নেইল ওয়াগনার ২/৭৫, আজাজ প্যাটেল ০/১৪)।

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত