সালাহর হাতেই উঠল বিবিসির বর্ষসেরা পুরস্কার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৫:২৮

একটু আগেভাগেই যেন মোহাম্মদ সালাহর বড়দিন চলে এলো। শুক্রবার লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড বিবিসির বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হয়েছেন। গতবারও এই পুরস্কারটি উঠেছিল তার হাতে।

বিবিসির অনলাইন ভোটাভুটিতে প্রায় ৬ লাখ ৫০ হাজার ফুটবলপ্রেমী অংশ নেন। তাদের সিংহভাগ ভোট পেয়ে সালাহ পেছনে ফেলেছেন তার ক্লাব সতীর্থ সেনেগালের সাদিও মানে, কালিদু কুলিবালি, মরক্কোর মেহদি বেনাতিয়া, এবং ঘানার থমাস পার্টিকে। চেলসির সাবেক নাইজেরিয়ান তারকা জে-জে ওকোচার পর সালাহই একমাত্র আফ্রিকান ফুটবলার, যিনি কিনা টানা দু’বার বিবিসির এই খেতাব জিতলেন।

পুরস্কার জেতার পর মিসরীয় তারকা বলেছেন, ‘পুনরায় এই পুরস্কার জিততে পারাটা দারুণ ব্যাপার। আমি খুবই খুশি এবং আগামী বছরও এটা জিততে চাই! ২০১৮ সালে আমার অনেকগুলো ভালো মুহূর্ত রয়েছে।’

ইতালিয়ান ক্লাব এএস রোমা থেকে গত মৌসুমে লিভারপুলে যোগ দেন সালাহ। প্রথম মৌসুমেই ৪৪ গোল করে অনেকগুলো রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। অলরেডদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়ে গিয়েছিলেন। যদিও শিরোপা জিততে পারেননি। 

এবারও দারুণ খেলছেন সালাহ। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নাপোলির বিপক্ষে দেখা পেয়েছেন মৌসুমের ১৩ম গোল। যে গোলে তার দল পেয়েছে শেষ ষোলোর টিকিট। সালাহর লক্ষ্য এখন লিভারপুলের হয়ে শিরোপা জয়। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমি প্রতিদিন লিভারপুলকে কিছু না কিছু জেতানোর অভিপ্রায় নিয়ে মাঠে নামি।’

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এবিএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :