দিনাজপুরে পুলিশের বিরুদ্ধে হয়রানির অভিযোগ ঐক্যফ্রন্টের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৯:০৬

দিনাজপুরে নির্বাচনী প্রচারে বাধা ও নেতাকর্মীদের হয়রানিমূলক গ্রেপ্তারের অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা। একই সঙ্গে সুষ্ঠু পরিবেশের জন্য ২৪ তারিখের আগে সেনা মোতায়নের দাবি জানান তারা।

শনিবার দুপুরে দিনাজপুর জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দিনাজপুর সদর-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী সেয়দ জাহাঙ্গীর আলম, ২-আসনের বিএনপির প্রার্থী সাদিক রিয়াজ চৌধুরী পিনাক ও ৪ আসনের বিএনপির প্রার্থী সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান মিয়া।


সংবাদ সম্মেলনে প্রার্থীরা অভিযোগ করে বলেন, শত প্রতিকূলতার মধ্যেও জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে অংশগ্রহণ করছে। কিন্তু তফসিল ঘোষণার পর থেকে অন্যায়-অবিচারের মাত্রা আরো বেড়ে গেছে। প্রচারণায় বাধাগ্রস্ত করা হচ্ছে। পোস্টার ছিড়ে ফেলাসহ নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হচ্ছে। হাইকোর্ট থেকে জামিনে থাকার পরেও মাদক ও নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে বিএনপির নেতাকর্মীদের।

এরই মধ্যে দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোকারম হোসেন, বখতিয়ার আহম্মেদ কচি, জাহাঙ্গীর আলম, মোস্তফা কামাল মিলন,যুব দলের সভাপতি মুন্নাফ মুকুল, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শাহিন সুলতানা বিউটিসহ অন্যান্য নেতাকর্মীরা উচ্চ আদালতে জামিন নেয়ার পরও ভুয়া নাশকতা, হত্যা ও ইয়াবা মামলায় তাদের পুনঃগ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করা সংবাদ সম্মেলনে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোতয়ালি থানার ওসি এবং বিরল ও বোচাগজ্ঞ থানা ওসিকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে প্রার্থীরা আরো বলেন,

সুষ্ঠু পরিবেশের জন্য ২৪ তারিখের আগেই বিচারিক ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়ন করতে হবে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঐক্যফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক লুৎফর রহমান মিন্টু, সাবেক উপজেলা চেয়ার ম্যান মোফাজ্জল হোসেন দুলাল, আনিসুর রহমান,আকতারুজ্জামান জুয়েল, পৌর কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মজিবর রহমান মজিব প্রমুখ।

ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :