‘কর ফাঁকি দিয়েছেন’ শাকিরা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১০:৩০

কলোম্বিয়ান পপ তারকা শাকিরার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ তুলেছেন স্পেনের সরকারি এক আইনজীবী। তার দাবি, কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামোসের নাগরিক দেখিয়ে কর ফাঁকি দিয়েছেন গায়িকা। এভাবে তিনি মোট ১৪.৪ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন বলে দাবি স্পেন সরকারের।

২০১৫ সাল থেকে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার তারকা জেরার্ড পিকের সঙ্গে লিভ টুগেদার করছেন পপ সঙ্গীতশিল্পী শাকিরা। তাদের দুই সন্তানও আছে। কিন্তু তাদের মধ্যে সম্পর্ক আরও আগে থেকে। ২০১১ সাল থেকে দুজন-দুজনকে চেনেন শাকিরা ও পিকে।

তবে সরকারি ওই আইনজীবী বলছেন, ২০১৫ নয়, ২০১২ সাল থেকে বার্সেলোনায় রয়েছেন গায়িকা। এই সাত বছরে স্বল্প সময়ের জন্য বিদেশ সফর ছাড়া স্পেনেই কাটিয়েছেন তিনি। তাই শাকিরার ব্যক্তিগত আয়ের উপর স্পেন সরকারকে কর দিতে হবে বলে জানান ওই আইনজীবীর।

যদিও শাকিরার বিরুদ্ধে এখনো কোনো মামলা করা হয়নি। তবে সরকারি নিয়ম কানুন না মানলে বিষয়টি মামলার দিকেই যাবে বলে হুমকি দেন ওই আইনজীবী। এ সংক্রান্ত সব রকম তথ্যপ্রমাণ স্পেন সরকারের হাতে রয়েছে বলেও তিনি দাবি করেছেন। তবে নিজের উপর ওঠা কর ফাঁকির অভিযোগের ব্যাপারে শাকিরা এখনো কোনো মন্তব্য করেননি।

১৯৯০ সাল থেকে সঙ্গীত জগতে চলাফেরা শাকিরার। পপ সঙ্গীতশিল্পী হিসেবে তার পরিচিতি বিশ্বজোড়া। ২০১০ সালে সাউথ আফ্রিকায় অনুষ্ঠিত ফুটবলে বিশ্বকাপে তার গাওয়া ‘ওয়াকা ওয়াকা’ গানটি তাকে আরও বেশি পরিচিতি ও খ্যাতি এনে দেয়। সঙ্গীতের পাশাপাশি বেলি ড্যান্সের জন্যও তিনি বিশ্বখ্যাত।

ঢাকা টাইমস/১৬ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত