ক্লাস প্রতিনিধি নির্বাচনে এলাহী আয়োজন

নোবিপ্রবি প্রতিনিধি
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১০:৩৭

একাদশ জাতীয় নির্বাচন দোরগোড়ায়। গোটা দেশজুড়ে উৎসবের আমেজ। আর এ আমেজের প্রভাব থেকে বাদ যায়নি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ক্যাম্পাসও। তবে এই ক্যাম্পাসে জাতীয় নির্বাচনের আমেজের চেয়ে ক্লাস প্রতিনিধি নির্বাচনের আমেজটাই বেশি। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ ব্যাচের ক্লাস প্রতিনিধি নির্বাচিত  করা নিয়ে সেখানে চলে এলাহি কা-। জাতীয় নির্বাচনের আদলেই প্রতীকী এই নির্বাচন আয়োজন করা হয়েছিল ৮ নভেম্বর। 

এই নির্বাচনের জন্য জাতীয় নির্বাচনের মতোই আয়োজন ছিল। তফসিল ঘোষণা, মনোনয়নপত্র বিক্রি, প্রচার-প্রচারণা, পোস্টার লাগানো, মিছিল, মিটিং, নির্বাচনী প্রচারণায় লিফলেট সবই ছিল। এমনকি লিফলেটে প্রার্থীরা  তাদের ইশতেহারও উল্লেখ করে। সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের জন্য ছিল বিএনসি। 

নির্বাচনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে সংবাদ পাঠ। নির্বাচনের সর্বশেষ আপডেট দেয়া হয় সেখানে। 

নির্ধারিত দিন ৮ নভেম্বর ভোট গ্রহণ হয়। ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। সবার মাঝে ছিল অন্য রকম এক আনন্দ। জাল ভোট ঠেকাতে বৃদ্ধাঙ্গুলিতে কালি দিয়ে চিহ্নিত করে দেওয়ার ব্যবস্থাও ছিল।

ভোটগ্রহণ শেষে ভোট গণনা ও জয়ী প্রার্থীর নাম ঘোষণার মাধ্যমে সমাপ্তি ঘটে এ প্রতীকী নির্বাচনের। নির্বাচনে জয়ী হয় কামরুন্নাহার প্রিথু।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :